মেরিন এন্ড অফশোর প্রদর্শনী শুরু

0

তিন দিনব্যাপী আন্তর্জাতিক মেরিন অ্যান্ড অফশোর এক্সপো (বাইমক্স) ২০১৮ শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সকালে জিইসি কনভেনশন সেন্টারে এই প্রদর্শনী শুরু হয়।

বিশ্বের ১৪টি দেশের মেরিন ইক্যুইপমেন্ট প্রস্তুতকারী, জাহাজ নির্মাণকারী ও বাজারজাতকারী অর্ধশতাধিক প্রতিষ্ঠান ও কারখানার অংশগ্রহণে স্যাভর ইন্টারন্যাশনালের উদ্যোগে দেশে প্রথমবারের মতো এই প্রদর্শনীর আয়োজন হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট সাজিদ হোসেন, চট্টগ্রাম মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ, বাংলাদেশ-চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান বদরুল আলম খান, খুলনা শিপ ইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর আনিসুর রহমান মোল্লা।

বক্তব্য রাখেন স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান আমিরুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক ফয়জুল আলম, ইয়ং গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা কেনি প্রমুখ।

প্রর্দশনীতে স্থান পেয়েছে রিসাইক্লিং, অফশো’র, অয়েল এন্ড গ্যাস সাপোর্ট, শিপিং, লজিস্টিক এন্ড পোর্ট, ফিশিং ভেসেলস, ফিশারি ও শিপ বিল্ডিং মেশিনারিজ ।

আয়োজকরা আশা করে, এই প্রর্দশনী মেরিটাইম ও অফশো’র শিল্পে বাংলাদেশি ও আন্তর্জাতিক উদ্যোক্তাদের জন্য একটি নতুন দ্বার উন্মোচন করবে।

জয়নিউজ/এফএম

আরও পড়ুন
লোড হচ্ছে...