রায়পুরে বিদ্যুৎস্পর্শে প্রতিবন্ধী শিশুর মৃত্যু

0

লক্ষ্মীপুরের রায়পুরে সড়কে পড়ে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে কাজল হোসেন (১২) নামের এক প্রতিবন্ধী শিশুর মুত্যু হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) সকালে চরমোহনা ইউনিয়নের রৌসন আলী বেপারী বাড়ির সামনের সড়কে এ ঘটনা ঘটে।
কাজল একই এলাকার দুলাল মিয়ার ছেলে। সে জন্ম থেকে মানসিক প্রতিবন্ধী।

জানা যায়, শুক্রবার (১২ জুলাই) সকালে তার ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সকাল সাড়ে ৮টার দিকে বিদ্যুতের ওই ছেঁড়া তারে জড়িয়ে প্রতিবন্ধী কাজলের মৃত্যু হয়। এ মৃত্যুর জন্য নিহতের স্বজনরা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অবহেলাকে দায়ী করেছেন।

এ ব্যাপারে চরমোহনা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শফিক পাঠান জয়নিউজকে বলেন, রায়পুর পল্লীবিদ্যুৎ কর্মকর্তা-কর্মচারীদের অবহেলার কারণেই সড়কে পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে কাজল মারা যায়। তাদের অবহেলায় এ দুর্ঘটনা ঘটেছে।

তিনি আরো বলেন, এ ছেঁড়া তারের বিষয়টি তাৎক্ষণিক রাখালিয়া পল্লীবিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে অভিযোগ করা হয়েছে বলে এলাকাবাসী আমাকে জানিয়েছেন।

রায়পুর পল্লীবিদ্যুৎ সমিতির (ডিজিএম) শেখ মনোয়ার মোর্শেদ জয়নিউজকে বলেন, সকালে প্রচুর বাতাসের কারণে সড়কে বিদ্যুতের খুঁটির সঙ্গে থাকা তার ছিঁড়ে যায়। ওই তারে জড়িয়ে এক শিশু মারা গেছে। বিষয়টি শুনেছি। তবে ছেঁড়া তারের বিষয় কেউ অভিযোগ করেনি। বিদ্যুৎ কর্মচারীদের কর্তব্যে অবহেলার কারণে হয়েছে- এ অভিযোগ সঠিক নয়। হয়ে থাকলে তা ক্ষতিয়ে দেখা দেখা হবে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোতা মিয়া জয়নিউজকে বলেন, সকালে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে কাজল হোসেন (১২) নামের এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান থেকে শুনেছি। এ বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। করলে তা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/আতোয়ার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...