ভারি বর্ষণ, ডুবেছে নগর

0

শনিবার (১৩ জুলাই) সকাল থেকে ভারি বর্ষণে আবার ডুবেছে চট্টগ্রাম নগর। বেশিরভাগ এলাকা ডুবে আছে কোথাও হাঁটুপানিতে, আর কোথাও কোমর পানিতে। সবচেয়ে বেশি প্লাবিত হয়েছে নগরের অক্সিজেন, মুরাদপুর, বহদ্দারহাট, ২ নম্বর গেট, প্রবর্তক ও চকবাজার এলাকা।

প্রধান সড়কগুলোতে পানি ওঠায় দুর্ভোগে পড়েছেন অফিস-স্কুলগামীরা।শহরজুড়ে তৈরি হয়েছে যানজট। নগরের আখতারুজ্জামান ফ্লাইওভারেও ছিল দীর্ঘ যানজট। গণপরিবহনের সংকটে ভাড়া বেড়ে গেছে রিকশার। পানিতে বিকল হয়ে পড়ে সিএনজি অটোরিকশা । বিকল্প হিসেবে রাস্তায় চলেছে ভ্যানগাড়ি।

নিন্মাঞ্চল হিসেবে পরিচিত বাকলিয়া, চকবাজার, কাপাসগোলার অবস্থা ভয়াবহ। সেখানকার বেশিরভাগ নিচতলার বাসা ডুবে গেছে। দোকানপাটে পানি ঢুকে পড়েছে।

নগরের ব্যবসার প্রাণকেন্দ্র চাক্তাই খাতুনগঞ্জও ডুবে আছে। বেশিরভাগ দোকানে পানি ঢুকে পড়ায় ব্যবসায় বিপুল ক্ষতির আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

এছাড়া নগরের ওয়াসার মোড়, আগ্রাবাদ সিডিএ, হালিশহর, বন্দরসহ বিভিন্ন স্থানে সড়কে জলজটে থমকে গেছে জনজীবন।

এদিকে সকাল থেকে টানা বৃষ্টির কারণে আগ্রাবাদ মা ও শিশু জেনারেল হাসপাতালের নিচতলায় পানি উঠে যায়। এ কারণে হাসপাতালের বিভিন্ন কার্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে রোগী ও তাদের পরিজনদের।

পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জয়নিউজকে জানিয়েছেন, শনিবার (১৩ জুলাই) দুপুর ১টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯৪ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আরো দুইদিন নগরে ভারি ও অতি ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বলে জানান এ কর্মকর্তা ।

জয়নিউজ/পার্থ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...