সেই রবীন্দ্রনাথ এখন নিজ বাড়িতে

0

যার বেঁচে থাকার শেষ অবলম্বন ছিল একটি বাঁশ। খাবার ছিল বৃষ্টির পানি। আর সারা গায়ে ছিল মাছের কামড়। চারদিন-রাত চোখের পাতা এক করা হয়নি যার। দুইদিন আগেও যে ভাবেনি, পরিবারের কাছে ফিরে যেতে পারবে কি-না। সেই ভারতীয় জেলে রবীন্দ্রনাথ দাস (কানু) অবশেষে বাড়ি ফিরেছেন।

শনিবার (১৩ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে ২৪ পরগনার তার নিজ বাড়িতে ফেরেন কানু। তাকে ফিরে পেয়ে আনন্দে মাতোয়ারা তার পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: তৃষ্ণায় বৃষ্টির পানি, সঙ্গী মাছের কামড়, বাঁশ ধরে ৫ দিন ভেসে ছিলেন কানু!

কানু দাসের বাড়ি ফেরার বিষয়টি জয়নিউজকে নিশ্চিত করেছেন কানুর কাকাতো ভাই শিপন দাস। তিনি জানান, ভালোভাবে কানু বাড়ি ফিরেছে। তাকে কাছে পেয়ে তার পরিবারের সবাই খুশি।

আরও পড়ুন: কেএসআরএম’র জাহাজে প্রাণ ফিরে পেলেন ভারতীয় জেলে

চট্টগ্রামের ভারতীয় দূতাবাসের হাই কমিশনার অনিন্দ্য ব্যানার্জি জয়নিউজকে জানান, শুক্রবার (১২ জুলাই) রাতে পতেঙ্গা থানা পুলিশ কানু দাসকে আমাদের কাছে হস্তান্তর করে। তাই গতরাতে তাকে আর ভারতে পাঠানোর সুযোগ ছিল না। আজ শনিবার দুপুর আড়াইটায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে তাকে কলকাতা পাঠানো হয়েছে। সেখান থেকে তাকে বাড়ি পাঠানো হয়।

প্রসঙ্গত, বুধবার (১০ জুলাই) বেলা পৌনে একটার দিকে কুতুবদিয়া থেকে ব্যবসায়িক প্রতিষ্ঠান কেএসআরএম গ্রুপের মালিকানাধীন বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি জাওয়াদ ১ ঘণ্টা ৪৫ মিনিটের রূদ্ধশ্বাস অভিযানের পর কানুকে উদ্ধার করে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...