মুক্তি ভবনের প্রথম চাবি পেলেন মুক্তিযোদ্ধা ইলিয়াসের পরিবার

0

মুক্তিযোদ্ধাদের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) অর্থায়নে নির্মিত মুক্তি ভবনের প্রথম চাবি পেয়েছে প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর পরিবার।

রোববার (১৪ জুলাই)  বিকালে চসিক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মরহুম  মুক্তিযোদ্ধা ইলিয়াসের স্ত্রী খোরশেদা বেগম ও তার সন্তান হুমায়ন কবিরের হাতে ভবনের চাবি হস্তান্তর করেন।

এ চাবি হস্তান্তরের মধ্য দিয়ে সিটি মেয়রের অঙ্গীকার মুক্তিযোদ্ধাদের আবাসন প্রদান বাস্তবায়নের কার্যক্রম শুরু হল।

অনুষ্ঠানে মেয়র বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান  মুক্তিযোদ্ধাদের আবাসন বাস্তবায়নে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে ৫০টি বাড়ি নির্মাণ করে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে মুক্তি ভবন নির্মাণ করা হচ্ছে। প্রথম পর্যায়ে নির্মিতব্য ৪টি ভবনের মধ্যে ১০ নং ওয়ার্ডে ২৬ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে প্রয়াত মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস চৌধুরীর ভবনের প্রথমতলার কাজ সম্পন্ন হয়েছে। মুক্তিযোদ্ধাদের পরিবারের আবাসন বাস্তবায়ন তাদের প্রতি নগণ্য ঋণশোধ মাত্র।

তিনি এসময় সংশ্লিষ্ট ঠিকাদারকে ভবনের অবশিষ্ট কাজ দ্রুত সময়ে সম্পন্ন করার নির্দেশনা দেন। একই সঙ্গে মেয়র নির্মিতব্য অপরাপর মুক্তি ভবনগুলোর কাজের অগ্রগতির খোঁজ-খবরও নেন।

চসিক সূত্র জানায়, ৩০নং ওয়ার্ডে ২৯ লাখ ৬৬ হাজার টাকা ব্যয়ে মরহুম মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদের জন্য নির্মিতব্য বাড়ির দ্বিতীয় তলার কাজ চলমান। ২৫নং ওয়ার্ডে ২৪ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আবদুস ছালামের জন্য নির্মিতব্য ভবনের প্রথমতলার কাজ চলমান আছে। ৪১নং ওয়ার্ডে ২৬ লাখ ৪৯ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের জন্য নির্মিতব্য ভবনের প্রথমতলার কাজ চলমান রয়েছে।

জয়নিউজ/আরডি/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...