প্রযুক্তিনির্ভর জ্ঞান সমাজকে আলোকিত করে: কুজেন্দ্র

0

মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধন ও একাদশ শ্রেণির নবীন বরণ সোমবার (১৫ জুলাই) বেলা ১২টায় অনুষ্ঠিত হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, প্রযুক্তিনির্ভর জ্ঞান সমাজকে আলোকিত করে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসঙ্গে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে সরকারি করার মাধ্যমে গ্রামে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। দেশের প্রতিটি উপজেলায় একটি করে কলেজ ও হাই স্কুলকে সরকারি করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক নওরোজ নিকোশিয়ার, মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ, পৌর মেয়র মো. সামছুল হক ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য সম্পাদক এম. মোরশেদ খান।

উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহনুর আলম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগ সভাপতি মো. হারুনুর রশিদ ফরাজী, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন চেয়ারম্যান হিরণজয় ত্রিপুরা।

প্রসঙ্গত, ২ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের আইসিটি ভবন নির্মাণ করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

জয়নিউজ/সবুজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...