নগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহে সভা

0

নগর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান সম্পন্ন করার লক্ষ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জুলাই) রাতে নগরের ৩৬, ৩৭, ৩৮, ৩৯, ৪০ এবং ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের এক যৌথসভা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজনের সভাপতিত্বে তাঁর উত্তর কাট্টলীর বাসভবনে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সভায় থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকরা প্রতিটি ওয়ার্ডে সদস্য সংগ্রহ এবং নবায়ন অভিযানের বিস্তারিত তথ্য উপস্থাপন করেন।

এ সময় চসিক মেয়র বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী প্রতিটি ওয়ার্ডে নতুন সদস্য সংগ্রহ এবং নবায়ন অভিযান সতর্কতার সঙ্গে পরিচালনা করতে হবে। নতুন সদস্য সংগ্রহ করতে গিয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রীর নির্দেশনা অবশ্যই সবাইকে মেনে চলতে হবে।

তরুণ প্রজন্মকে আওয়ামী লীগের নীতি, আদর্শ, উদ্দেশ্য সম্পর্কে অবগত করে দলে অন্তর্ভুক্ত করতে হবে। যত বেশী সংখ্যক সদস্য সংগ্রহ করা যায় ততই দল শক্তিশালী হবে।

তিনি বলেন, সদস্য সংগ্রহ করতে গিয়ে কোনোভাবেই দলের নীতি আদর্শের পরিপন্থী, মাদকসেবী, ভূমিদস্যু কিংবা সমাজের বিতর্কিত কোনো ব্যক্তিকে দলের সদস্য করা যাবে না।

এসময় ৩১ জুলাইয়ের মধ্যে দলের সদস্য সংগ্রহ ও নবায়ন বই ফিসহ দলীয় কার্যালয়ে জমা দেওয়ার আহ্বান জানানো হয়।
চসিক মেয়র বলেন, আগস্ট মাস শোকের মাস। এ মাসকে কেন্দ্র করে ১৫ আগস্ট দলের প্রতিটি ইউনিট থেকে শুরু করে ওয়ার্ড এবং থানা আওয়ামী লীগকে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন করারও নির্দেশনা দেন তিনি।

সভাপতির বক্তব্যে খোরশেদ আলম সুজন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন। তাই যারাই এ সংগঠনের সদস্য হবে তাদেরকে দলের নীতি আদর্শের প্রতি অনুগত হতে হবে। কোনোভাবেই দলের নীতি আদর্শ বহির্ভূত কাউকে দলের সদস্য করা যাবে না। বিতর্কিত কিংবা সমাজবিরোধী কাউকে দলের নতুন সদস্য না করার আহ্বান জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানী, কার্যনির্বাহী সদস্য নূরুল আলম, কামরুল হাসান ভুলু, সাইফুদ্দীন খালেদ চৌধুরী বাহার, রোটারিয়ান মো. ইলিয়াছ, ইপিজেড থানা আওয়ামী লীগের আহ্বায়ক হাজী হারুনুর রশীদ, বন্দর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছ, ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সুলতান নাছির উদ্দিন, ৩৬নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক মো. ইসকান্দর মিয়া, ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সেলিম, ৩৬নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মোর্শেদ আলী ও নুর নবী চৌধুরী লিটন।

জয়নিউজ/বিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...