আকাশসীমায় নিষেধাজ্ঞা তুলে নিলো পাকিস্তান-ভারত

পাকিস্তানের বালাকোটে ভারতের এয়ার স্ট্রাইকের পর আকাশসীমায় নিষেধাজ্ঞা জারি করে পাকিস্তান। সব ধরনের ভারতীয় বিমানের ওপর এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়। দীর্ঘদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৬ জুলাই) থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান। পাকিস্তানের এ সিদ্ধান্তের পর ভারতের আকাশও পাকিস্তানের জন্য খুলে দেওয়া হয়েছে। এর ফলে দক্ষিণ এশিয়ায় বিমান চলাচল হয়েছে স্বাভাবিক।

- Advertisement -

ভারতীয় সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, পাকিস্তান আকাশসীমায় নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরপরই ভারত তাদের আকাশসীমা খুলে দিয়েছে।
পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইকের ১৪০ দিন পর সব অসামরিক বিমানের জন্য আকাশসীমা থেকে নিষেধাজ্ঞা তোলে পাকিস্তান।

- Advertisement -google news follower

আগে পাকিস্তান সরকার বলেছিল, যতদিন না দিল্লি তাদের সীমান্তবর্তী এয়ারবেস থেকে সব ফাইটার জেট সরাচ্ছে, ততদিন বন্ধ থাকবে পাকিস্তানের আকাশসীমা।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার জবাবে পাকিস্তানে ঢুকে অভিযান চালায় ভারতীয় বিমানবাহিনী। ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারত। তারপর পাক আকাশসীমায় ভারতের বিমান সংস্থাগুলির উড়ানে আংশিক নিষেধাজ্ঞা জারি হয়।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM