দেশে ফিরেই ব্যস্ত মেয়র

0

বিশ্রামের অবকাশ নেই। কাঁধে নগরের শত কর্মের গুরুভার। তাই বুধবার রাতে দেশে ফিরে পরদিনই নেমে পড়লেন নগরবাসীর সেবায়। করপোরেশনের উন্নয়ন কাজগুলোর তদারকি করলেন, প্রয়োজনীয় নির্দেশনা দিলেন, আবার কথা বললেন করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীসহ নগরের সর্বস্তরের মানুষের সাথেও। এভাবেই কাটলো চট্টগ্রামের নগরপিতার ব্যস্ত আরেকটি দিন।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সিটি করপোরেশনের কনফারেন্স রুমে প্রকোশলীদের সঙ্গে মতবিনিময় করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। এ সময় নির্বাচনের আগেই সরকারের নেয়া গৃহীত উন্নয়ন প্রকল্পের সুফল নগরবাসীর দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রকৌশলীদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়া মেয়র করপোরেশনের বিভাগীয় ও শাখা প্রধানদের নিকট থেকে দাপ্তরিক কাজ-কর্মের খোঁজ খবর নেন। এর আগে মেয়রকে তাঁর বাসভবনে রাজনীতিবিদ, সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক, পেশাজীবী, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ ফুলেল শুভেচ্ছা জানান। এসময় তিনি তাদের সাথে কুশলাদি বিনিময় করেন।

পরে মেয়র সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগের অধীনে চলমান ৩টি উন্নয়নমূলক প্রকল্পের অগ্রগতি নিয়ে বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এ প্রকল্পসমূহের মধ্যে রয়েছে বন্যা ও জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্ত রাস্তাসমূহের উন্নয়ন এবং নালার প্রতিরোধ দেওয়াল, ব্রিজ ও কালভার্ট নির্মাণ, নগরীর প্রধান প্রধান সড়ক নির্মাণ ও চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন জায়গায় অবকাঠামো নির্মাণ।

মেয়র বলেন, ডিসেম্বর নাগাদ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা চাই না করপোরেশনের অসমাপ্ত কোন প্রকল্পের কাজের জন্য সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হোক। তাই চলতি মাসের মধ্যে সকল উন্নয়ন প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শেষ করতে হবে।

এ সময় সিটি মেয়রের সাথে প্যানেল মেয়র ও কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কেকে/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...