চট্টগ্রাম বিজ্ঞান কলেজে পাস করেছে ৪৭৫ জন

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চট্টগ্রামের ঐতিহ্যবাহি বিজ্ঞান কলেজে এবার পাসের হার বেড়েছে। যেখানে গত বছর পাস করেছিল মাত্র ৬০ শতাংশ। এবার এই প্রতিষ্ঠান থেকে পাস করেছে ৭০ শতাংশ শিক্ষার্থী।

- Advertisement -

বেসরকারি এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার ৬৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এরমধ্যে ৪৭৫ জন পরীক্ষায় পাস করেছে। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. জাহেদ খান এ তথ্য জানিয়েছেন।

- Advertisement -google news follower

ফলাফলে দেখা যায়, এবার এই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের প্রায় ৫০ জন শিক্ষার্থী জিপিএ-৪ এর বেশি পেয়েছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ জন শিক্ষার্থী।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. জাহেদ খান বলেন, এই বছর আমাদের কলেজ থেকে নিয়মিত-অনিয়মিত মিলিয়ে ৬৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে নিয়মিত শিক্ষার্থী ছিল ৩০০ জন, অন্যরা অনিমিয়ত ছিল। এর মধ্যে ৪৭৫ জন শিক্ষার্থী পাস করেছে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, আমাদের কলেজে পাসের হার আরও বেশি হতো। অনিয়মিত শিক্ষার্থীরা খারাপ করায় ফলাফল কিছুটা খারাপ হয়েছে। তবে গতবারের চেয়ে এবার পাসের হার বেশি।

জাহেদ খান বলেন, আমাদের প্রতিষ্ঠানে কম জিপিএ পাওয়া শিক্ষার্থীরা ভর্তি হয়। এরপরও যেসব প্রতিষ্ঠানে জিপিএ বেশি পাওয়া শিক্ষার্থীরা ভর্তি হয় ওইসব প্রতিষ্ঠান থেকে আমাদের পাসের হার বেশি।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM