খাগরাছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

“মাছচাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানে ও “মৎস্য সেক্টরের সমৃদ্ধি” সুনীল অর্থনীতির অগ্রগতি” প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার(১৮ জুলাই) সকাল সাড়ে ১০টায়  জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

- Advertisement -google news follower

এসময় তিনি বলেন, দেশে একটা সময়ে মাছের উৎপাদন অনেকটা কমে গিয়েছিল।বর্তমান সরকারের সহযোগিতা ও চেষ্টায় এখন দেশে মাছচাষ অনেক বেড়ে গেছে। যার ফলে দেশের অনেক বেকার মানুষ মাছচাষ করে নিজেদের চাহিদা মিটিয়ে বাজারে বিক্রি করে অর্থ উপার্জন করছে। এতে সরকারও এ থেকে অনেক রাজস্ব পাচ্ছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য শতরুপা চাকমার সভাপতিত্বে ও জেলা মৎস্য বিভাগের সম্প্রসারন কর্মকর্তা অঞ্জন কুমার দাশের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহ উদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা মোখলেছুর রহমান,  উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম,  ইউএনও শামসুন নাহার, উপজেলা বাইস চেয়ারম্যান মো. আক্তার হোসেন ও সহকারী কমিশনার (ভুমি) তৃলা দেব।

- Advertisement -islamibank

আলচনা সভা শেষে খাগড়াছড়ি সরকারি কলেজের পুকুরে ২০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়।

এর আগে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।

জয়নিউজ/জাফর/পিডি

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM