মুক্তি পাচ্ছে ‘অনুপ্রবেশ’

অবশেষে শুক্রবার (১৯ জুলাই) মুক্তি পাচ্ছে তাপস কুমারের প্রথম ছবি ‘অনুপ্রবেশ’। সম্পূর্ণ মৌলিক কাহিনীর ‘অনুপ্রবেশ’ এর মতো ছবি বাংলাদেশে আগে কখনো নির্মিত হয়নি বলে জানিয়েছেন ছবির পরিচালক তাপস কুমার দত্ত।

- Advertisement -

পরিচালকের মতে, অনুপ্রবেশ-এ রয়েছে বিস্ময়কর তিনটি টাইম ট্র্যাভেল। এজন্য অনুপ্রবেশ ছবিটা দেখতে দেখতে একজন দর্শক কখনই বুঝতে পারবেন না, এরপর কী হবে!

- Advertisement -google news follower

বর্তমান অস্থির বিশ্বে অনুপ্রবেশ একটি জটিল সমস্যা। প্রাণ বাঁচাতে রোহিঙ্গারা অনুপ্রবেশ করছে বাংলাদেশে। যুদ্ধবিধ্বস্ত একদল মানুষ অনুপ্রবেশ করছে ইউরোপে। একই চিত্র পৃথিবীর নানান প্রান্তে।

পরিচালক বলেন, আমার ছবির সঙ্গে মানুষের এক দেশ থেকে অন্যদেশে অনুপ্রবেশের বিশেষ সম্পর্ক নেই। আমরা বলে থাকি অমুকরা অনুপ্রবেশকারী, ওরা আমাদের নয়। কিন্তু এখন যদি বলা হয়, এই পৃথিবীতে পুরো মানবজাতিই আসলে অনুপ্রবেশকারী! এক গবেষণায় বলা হয়েছে, এই পৃথিবী মানুষের শরীরের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়, কারণ পৃথিবীতে মানুষ হলো অনুপ্রবেশকারী। মানুষের পূর্বপুরুষের জন্ম অন্য একটি গ্রহে।

- Advertisement -islamibank

তাপস কুমার এই তত্ত্বকেই অবলম্বন করে নির্মাণ করেছেন সুররিয়ালিস্টিক ও ফিলজফিক্যাল ছবি ‘অনুপ্রবেশ’।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, রাশিয়ার গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, ব্রিটেনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যাল-সহ এখন পর্যন্ত ‘অনুপ্রবেশ’ বিশ্বের ছয়টি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে।

অনুপ্রবেশে অভিনয় করেছেন ভারতের বিখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমীর পাশাপাশি অভিনয় করেছেন সম্পূর্ণ নতুন দুটি মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম।

ছবির দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM