সিডিএ থেকে ছালামের সব গেল!

0

একের পর এক অভিযোগের তীর ধেয়ে আসছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের দিকে। এরমধ্যেই আরেকটি দুঃসংবাদ পেলেন ছালাম। এবার তিনি সিডিএতে হারিয়েছেন নিজের সব কর্তৃত্ব।

চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যাহতির আগে সিডিএতে নিজের কর্তৃত্ব ধরে রাখতে তিনটি প্রস্তাব পাস করিয়ে গিয়েছিলেন ছালাম। বৃহস্পতিবার (১৮ জুলাই) সিডিএ’র বোর্ডসভায় ছালামের পাস করানো তিনটি প্রস্তাবই বাতিল করা হয়েছে!

সিডিএ সূত্রে জানা গেছে, দায়িত্ব থেকে অব্যাহতির আগে তিনটি প্রস্তাব পাস করান আবদুচ ছালাম। এগুলো হলো- আবদুচ ছালামকে প্রধান করে প্রকল্প মনিটরিং কমিটি, সিডিএ স্কুলগুলোর সভাপতি থাকা এবং হোটেল পেনিনসুলার সামনের জায়গা হোটেলটিকে ইজারা দেওয়া।

এই অনুমোদন নিয়ে পরবর্তী সময়ে চরম সমালোচনার মুখে পড়েন ছালাম। এর প্রেক্ষিতে বৃহস্পতিবারের বোর্ডসভায় বর্তমান সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ তিনটিই বাতিল করে দেন।

জহিরুল আলম দোভাষের সভাপতিত্বে সভায় সরকার নিযুক্ত দুজন উপসচিবসহ বোর্ড সদস্যরা উপস্থিত ছিলেন।

সিডিএ’র বোর্ড সদস্য হাসান মুরাদ বিপ্লব জয়নিউজকে বলেন, ছালাম সাহেবের নেতৃত্বে যে প্রকল্প মনিটরিং কমিটি গঠন করা হয়েছিল, সেটি বাতিল করা হয়েছে। সিডিএ’র স্কুলগুলোতে তিনি (ছালাম) সভাপতি হিসেবেও আর থাকতে পারবেন না। এছাড়া পেনিনসুলার সামনের যে জায়গা পার্কিংয়ের জন্য ইজারা দেওয়া হয়েছিল, সেই ইজারাও বাতিল করা হয়েছে।

জয়নিউজ/বিপি/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...