চট্টগ্রামে মহাসমাবেশ: লক্ষাধিক জমায়েতের প্রস্তুতি বিএনপির

0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ২০ জুলাই চট্টগ্রামের মহাসমাবেশ সফল করার সব প্রস্তুতি গ্রহণ করেছে বিএনপি। প্রশাসন ঝামেলা না করলে লক্ষাধিক মানুষের সমাবেশ হবে বলে আশাবাদ নগর বিএনপির শীর্ষ নেতাদের।

নগরের কাজির দেউড়িতে বিএনপির অফিসের সামনে অনুষ্ঠিতব্য মহাসমাবেশে বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যরা এবং কেন্দ্র ও জেলার শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ইতোমধ্যে বিএনপি ও অঙ্গসংগঠনের জেলা-উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছে মহাসমাবেশের সমন্বয়ক ও বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামিম। এছাড়া মহানগরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং ভাইস চেয়রম্যান আবদুল্লাহ আল নোমানও প্রস্তুতি সভা করেছে।

মাহবুবের রহমান শামীম জয়নিউজকে বলেন, চট্টগ্রামের মহাসামাবেশে লক্ষাধিক মানুষের জমায়েত হবে। বিভাগের প্রত্যেক জেলা ও উপজেলার নেতাকর্মীদের সঙ্গে কথা হয়েছে। তারা দলে দলে সমাবেশে যোগ দেবেন।

শামিম বলেন, আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই। কোন বাধা না দিলে আমরা দেখিয়ে দিব খালেদা জিয়া হচ্ছে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। এ সরকার একটি ব্যর্থ সরকার। মহাউন্নয়নের নামে মহালুট করছে তারা। চট্টগ্রামের মানুষ জলাবদ্ধতায় কষ্ট পাচ্ছে। মানুষের বাক স্বাধীনতা নেই। গায়েবি মামলা দিয়ে বিএনপি নেতাকর্মী ও সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে। সব অপকর্মের বিরুদ্ধে জনবিস্ফোরণ হবে চট্টগ্রামের সমাবেশে।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও চাকসু ভিপি মো. নাজিম উদ্দিন জয়নিউজকে বলেন, চট্টগ্রামের মহাসমাবেশ মহাসমুদ্রে রূপ নিবে। উত্তর জেলার আওয়াতাধীন সকল উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। বেগম খালেদা জিয়ার প্রতি সরকারের আচরণ এদেশের আপমর জনগণ ব্যথিত। চট্টগ্রামের মানুষ সরকারকে জানান দিবে, বেগম জিয়ার মুক্তি না দিলে কি হবে?

নগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন জয়নিউজকে বলেন, বিএনপি গণমুখী জনসম্পৃক্ত দল। চট্টগ্রাম থেকেই সকল গণতান্ত্রিক আন্দোলনের সূচনা হয়। এ সমাবেশের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান হবে।

দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইফুদ্দিন সালাম মিঠু জয়নিউজকে বলেন, দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন। জনগণের বাঁধভাঙা অংশগ্রহণ প্রমাণ করে দিবে বেগম খালেদা জিয়া নির্দোষ। বেগম জিয়ার মুক্তির নুতন অধ্যায় সূচিত হবে চট্টগ্রাম থেকে।

মহাসমাবেশে সভাপতিত্ব করবেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...