খালেদাকে হত্যার চেষ্টা চলছে: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগ, খালেদা জিয়াকে সঠিক চিকিৎসা না দিয়ে হত্যার চেষ্টা চালানো হচ্ছে। শুক্রবার (৭ সেপ্টেম্বর) সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

এ সময় মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খুব অসুস্থ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) পরিবারের সদস্যরা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে তার শারীরিক অবস্থার যে বর্ণনা করেছেন তাতে আমরা উদ্বিগ্ন এবং হতবাক। এ বিষয়ে বারবার বলা হলেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।

তিনি বলেন, ৫ সেপ্টেম্বর যখন জোর করে খালেদা জিয়াকে আদালতে আনা হয়েছিল, তখন তিনি নিজেও বলেছিলেন, তিনি খুব অসুস্থ। আর আদালতে আসতে পারবেন না।

এ সময় সরকারের তীব্র সমালোচনা করে ফখরুল বলেন, আইন অনুযায়ী দেশের কোনো অসুস্থ নাগরিক সুস্থ না হওয়া পর্যন্ত বিচারকার্য চালানো যায় না। তিনি বলেন, সরকার শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য পরিত্যক্ত ঢাকা কেন্দ্রীয় কারাগারে অস্বাস্থ্যকর একটি কক্ষে তাকে (খালেদা) আবদ্ধ করে রেখেছে।

একতরফা নির্বাচনে নিজেদের নির্বাচিত ঘোষণা করার নীল নকশা নিয়েই এ অপপ্রয়াস চালাচ্ছে সরকার।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমরা বলিনি যে বেগম খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালেই চিকিৎসা দিতে হবে। আমরা বিশেষায়িত হাসপাতালের মধ্যে ইউনাইটেড হাসপাতালের নাম বলেছি। কিন্তু আরও তো বিশেষায়িত হাসপাতাল রয়েছে। সরকারি হাসপাতালে তিনি যেতে চান না। আমরাও তাকে নিতে চাই না। কারণ এই সরকারকে তো বিশ্বাস করা যায় না।

ফখরুল বলেন, আমরা আজ স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি চিঠি পাঠাবো। তার সঙ্গে দেখাও করবো। স্বরাষ্ট্রমন্ত্রীকে আহ্বান জানাবো, খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করতে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...