সিরাজউদ্দৌলা রোডে ফুটপাতের বাজার উচ্ছেদে আবেদন

0

নগরের নবাব সিরাজউদ্দৌলা রোডের ফুটপাত দখল করে বসা অবৈধ মাছবাজার ও কাঁচাবাজার স্থায়ীভাবে উচ্ছেদের জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) বরাবর আবেদন করেছেন এলাকাবাসী।

আবেদনপত্রে বলা হয়, নবাব সিরাজউদ্দৌলার রোড নগরের একটি ব্যস্ত ও গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়কের সাব এরিয়া অংশের রাস্তা ও ফুটপাত দখল করে অসাধু সন্ত্রাসী ও চাঁদাবাজ প্রশাসনের উচ্চপর্যায়ের ব্যক্তিদের নাম ব্যবহার করে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ১২টা পর্যন্ত মাছবাজার ও কাঁচাবাজার বসিয়ে জনদুর্ভোগের সৃষ্টি করছে।

উল্লেখ্য, পথচারীদের চলাচল করার জন্য নির্মিত ফুটপাত অবৈধভাবে ভাড়া দিয়ে স্থানীয় দোকানদাররা চাঁদা হিসাবে মাছ বিক্রেতাদের কাছ থেকে দৈনিক দুই হাজার টাকা আদায় করে বলে অভিযোগ এলাকাবাসীর।

সড়কের গুরুত্বপূর্ণ অংশ দখল করে গড়ে তোলা বাজার যানবাহন ও জনচলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে।

একজন এলাকাবাসী বলেন, এ এলাকায় জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। বাজারের ময়লা-আবর্জনা, কাঁচা তরিতরকারি ও মাছবাজারের উচ্ছিষ্ট পঁচে এখানে প্রতিনিয়ত পরিবেশ দূষণ করছে। ফলে ব্যাহত হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের স্বপ্নের ‘গ্রীন সিটি, ক্লিন সিটি’র যথাযথ বাস্তবায়ন।

 তাই এ বাজারকে অবৈধ উল্লেখ করে বাজারটি উচ্ছেদে ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডবাসীর পক্ষে মো. হায়াত উল্লাহ চসিকে এ আবেদন করেন।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...