খাগড়াছড়িতে মারমা স্টুডেন্টস্ কাউন্সিলের নবীনবরণ

‘নিজস্ব ভাষা, সাহিত্য, সংস্কৃতি ও ইতিহাসকে সমুন্নত রাখতে সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক আন্দোলনকে জোরদার করুন’ এই স্লোগানে খাগড়াছড়িতে মারমা ছাত্র-ছাত্রীদের নবীনবরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

শনিবার (২০ জুলাই) সকাল ১১ টার দিকে খাগড়াছড়ি পানখাইয়া পাড়া মারমা কমিউনিটি সেন্টারে বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল খাগড়াছড়ি জেলা কমিটি এই আয়োজন করে।

- Advertisement -google news follower

বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল খাগড়াছড়ি জেলা সভাপতি মংচিংহ্লা মারমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময় প্রধান অতিথি বলেন, মারমা সম্প্রদায় নিজেদের সংস্কৃতিকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। পাশাপাশি সুশিক্ষা অর্জনের মধ্যে দিয়ে মারমা সমাজের বঞ্চিতদের মুখে হাসি ফোটাতে, শিক্ষার আলো ছড়িয়ে দিতে মেধা ও কর্মদক্ষতা কাজে লাগানোর আহ্বান জানান তিনি।

- Advertisement -islamibank

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মারমা স্টুডেন্ট কাউন্সিল, কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি স্যুইচিংঅং মারমা।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, মারমা উন্নয়ন সংসদ, কেন্দ্রীয় কমিটির সভাপতি মংপ্রু চৌধুরী, সাবেক বি এম এস সি সংগঠক ও প্রভাষক পাইম্রাসং মারমা, মারমা স্টুডেন্ট কাউন্সিল কেন্দ্রীয় কমিটির সভাপতি নিঅং মারমা প্রমুখ।

জয়নিউজ/জাফর/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM