মেগা প্রকল্পের নামে মেগা লুট চলছে: ফখরুল

0

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকার দেশজুড়ে মেগা প্রকল্পের নামে মেগা লুটপাট চালাচ্ছে।

শনিবার (২০ জুলাই) বিকেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রামের বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

নগরের কাজীর দেউড়িতে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের সঙ্গে সরকারের সম্পৃক্ততা নেই। জিয়াউর রহমানের হাত ধরে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছিল। বেগম জিয়া গৃহবধূ থেকে অনেক চড়াই-উৎড়াই পার হয়ে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখেন। আর বর্তমান স্বৈরাচারী সরকার গণতন্ত্রকে বাংলার মাটিতে কবর দিয়েছে। বেগম জিয়াকে মুক্ত করে একদলীয় সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, সরকার দেশের বন্যাদুর্গত মানুষের পাশে নেই। সরকার আছে ব্যাংক-শেয়ারবাজার লুটেরাদের সঙ্গে। এই লুটেরাদের কারণে দেশ খুব শিগগির ঋণের ভারে ঝুঁকে পড়তে যাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, সরকার গুটিকয়েক সুবিধাবাদীর জন্য বাজেট ঘোষণা করেছে। যে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ২৯ তারিখ রাতে ভোট চুরি করে সরকার গঠন হয়েছিল, সেই নির্বাচন কমিশনের কমিশনার সাহেব সৌদি আরবে যাচ্ছেন হজযাত্রীদের তত্ত্বাবধানে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের নগর সভাপতি ডা. শাহাদাত হোসেন।

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাছির উদ্দিনসহ কেন্দ্রীয় ও নগরের অর্ধশতাধিক নেতা।

জয়নিউজ/এসআর/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...