ঋণ ফেরত না দিয়ে দোষী তারা

ভারতীয় বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তীকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। চেক বাউন্সের একটি মামলায় গত শুক্রবার আলিপুরের মুখ্য বিচারিক ম্যাজিস্ট্রেট শুভদীপ চৌধুরী এ রায় দেন।

- Advertisement -

রায়ে বলা হয়, বিশ্বজিৎ চক্রবর্তী যে টাকা ধার নিয়েছিলেন, তা ফেরত দেয়ার পাশাপাশি অতিরিক্ত ৩০ শতাংশ দিতে হবে। না দিলে আরও ছয় মাসের কারাবাসের নির্দেশ দেবেন আদালত।

- Advertisement -google news follower

বিশ্বজিতের আইনজীবী সৈকত দত্ত মজুমদার জানান, নিয়ম অনুযায়ী কোনো অপরাধে কারও দুই বছর বা তার কম সাজা হলে তৎক্ষণাৎ আদালত তাকে জামিনে মুক্তি দেন। এ ক্ষেত্রেও তার মক্কেল জামিন পেয়েছেন। এক মাসের মধ্যে ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।

জানা গেছে, ২০১৫ সালে একটি আর্থিক প্রতিষ্ঠানের কাছ থেকে ১০ লাখ টাকা ধার নেন বিশ্বজিৎ চক্রবর্তী। তবে ধার শোধ করতে ওই প্রতিষ্ঠানকে যে কয়েকটি চেক দিয়েছিলেন, সেগুলো ব্যাংকে জমা দেয়ার পর বাউন্স করে। এ ঘটনায় ২০১৭ সালে ওই অভিনেতার বিরুদ্ধে আলিপুর আদালতে মামলা করে প্রতিষ্ঠানটি। দুই বছর মামলা চলার পর কয়েকদিন আগে শুনানি শেষে আদালত এ রায় দেয়।

- Advertisement -islamibank

এদিকে, বছর ছয়েক আগে মডেল পুনম শেঠী অভিনেত্রী কোয়েনার বিরুদ্ধে চেক বাউন্সের অভিযোগ করেছিলেন। কোয়েনা ২২ লক্ষ টাকা ধার নিয়ে তিন লাখের যে চেক দিয়েছিলেন সেই চেকটিও বাউন্স করে। চলতি মাসেই আন্ধেরি নগরদায়রা আদালতের ম্যাজিস্ট্রেট কেতরী চৌভান কোয়েনার যুক্তি খারিজ করে তাঁকে দোষী সাব্যস্ত করেন। এই রায়ের বিরুদ্ধে তিনিও পুনরায় আবেদন করবে বলে জানিয়েছেন কোয়েনা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM