বান্দরবানে আ’লীগের সভাপতিকে গুলি করে হত্যা

0

বান্দরবানে তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমাকে (৫০) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি তারাছা ইউনিয়নের মিক্যাজাই মারমার ছেলে।

সোমবার (২২জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোয়াংছড়ি থেকে মোটর সাইকেল চালিয়ে আসার পথে শামুকছড়ি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা তাকে ৫ রাউন্ড গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে স্থানীয়রা সড়কের পাশ থেকে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের চিকিৎসক চিংম্রাসা বলেন, গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

এদিকে খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এবং আওয়ামী লীগের শীর্ষনেতারা হাসপাতালে ছুটে যান।

আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জয়নিউজকে বলেন, রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে রোয়াংছড়ি বাজারের একটি হলরুমে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে ফেরার পথে তাকে হত্যা করা হয়েছে। তিনি তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পাহাড়ে আধিপাত্য বজায় রাখতে জনসংহতি সমিতির অস্ত্রধারী সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে একের পর এক আওয়ামীলীগ নেতাদের গুলি করে হত্যা করছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জয়নিউজকে জানান, অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জয়নিউজ/আলাউদ্দিন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...