‘সরকারের প্রচেষ্টায় বন্যাদুর্গত এলাকায় দুর্ভোগ বাড়েনি’

0

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, আওয়ামী লীগ সরকারের প্রচেষ্টায় বন্যাদুর্গত এলাকার মানুষ দুর্ভোগে পড়েনি। বন্যার পর থেকে দুর্গত এলাকায় সরকার শুকনো খাবারসহ বিভিন্ন ধরনের ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কাজ করছে সরকার।

সোমবার (২২ জুলাই) দুপুরে সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বন্যা পরিস্থিতি নিয়ে উপজেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ ও জনগণের কল্যাণে সরকারি দলকে আরো শক্তিশালী করা আমার লক্ষ্য এবং উদ্দেশ্য। সরকার বন্যাদুর্গত মানুষের পাশে আছে। দুর্গত এলাকার রাস্তাঘাট অবকাঠামো উন্নয়নের জন্য সরকার নানাপ্রকল্প গ্রহণ করেছে। সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের এলাকার কল্যাণে আত্মনিবেদিত হয়ে কাজ করা আহ্বান জানিয়ে তিনি বলেন, সাতকানিয়া-লোহাগাড়া আমার জন্মগত এলাকা।

তাই এ এলাকার জনগণের ভাগ্য উন্নয়নের জন্য যতটুকু সম্ভব কাজ করে যাবো। কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, যে কোনো প্রাকৃতিক দুর্যোগের সময় দলমত নির্বিশেষে সবারই দুর্গত মানুষের পাশে দাঁড়ানো উচিত। আওয়ামী লীগ সরকার যথাসময়ে দুর্গত এলাকার মানুষের জন্য পদক্ষেপ নিয়েছে এবং পর্যাপ্ত সাহায্য সহযোগিতা দিয়ে যাচ্ছে।

যেকোনো দুর্যোগ মোকাবিলায় সরকারের সক্ষমতা রয়েছে। আওয়ামী লীগ সরকারের যত বাধাই আসুক না কেন উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

মতবিনিময় সভায় উপজেলার ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, রাস্তাঘাট, কালভার্ট, নদী ভাঙনের সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহসভাপতি মাষ্টার ফরিদুল আলম, নজরুল ইসলাম সিকদার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, ইউপি চেয়ারম্যানদের মধ্যে এইচ এম হানিফ, রেজাউল করিম, নেজাম উদ্দিন চৌধুরী, তসলিমা আবছার চৌধুরী, মোসাদ হোসাইন চৌধুরী, আবু তাহের জিন্নাহ, মনির আহমদ, নুর আহমদ চৌধুরী, উপজেলা প্রকৌশলী পারভেজ সরোয়ার, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. নুর উদ্দীন।

জয়নিউজ/মাহফুজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...