চবিতে প্রতীকী জাতিসংঘ’র বার্ষিক সাধারণ সভা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতীকী জাতিসংঘ সংস্থার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

নগরের চেরাগী পাহাড়ের দৈনিক আজাদীর অডিটোরিয়ামে ১৯ জুলাই অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের সম্মানিত ডিন এবং সাবেক চেয়ারম্যান প্রফেসর এবিএম আবু নোমান।

এছাড়াও অনুষ্ঠানে সংগঠনের ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান এসএম মুত্তাকিন এবং ট্রাস্টি বোর্ড সদস্য মো. আমজাদ হোসেন দিনার ও মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

‘Learning with Excellence’ এই মূলমন্ত্রকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি দক্ষ ও মননশীল প্রজন্ম তৈরির লক্ষ্যে সামনে এগিয়ে চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতীকী জাতিসংঘ সংস্থা যা ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় একদল স্বপ্নবাজ তরুণের হাত ধরে। সংগঠনটি এর মধ্যে সফলভাবে ৫টি আন্তর্জাতিক ছায়া জাতিসংঘ সম্মেলন আয়োজন করেছে।

ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান তার বক্তব্যে সিইউমুনার সকল সদস্যকে শুভকামনা জানান এবং নিজ নিজ দায়িত্ব পালনে অনুপ্রাণিত করেন। তিনি বলেন, শুধুমাত্র নিজের নয়, সকলের মতামতকে গুরুত্ব দিয়ে সকল সিদ্ধান্ত গ্রহণের নামই যোগ্য নেতৃত্ব।

যোগ্য নেতৃত্বই সংগঠনের পরিবেশকে প্রভাবিত করে, তাই যোগ্য নেতৃত্বের হাতেই সিইউমুনার ভবিষ্যত আরো সাফল্যমন্ডিত হয়ে উঠবে।

বিশেষ অতিথি প্রফেসর এবিএম আবু নোমান সিউমুনার সদস্যদের বিশ্ববিদ্যালয়ের চৌকস ছেলেমেয়েদের মধ্যে অন্যতম হিসেবে উল্লেখ করেন এবং তারা নিজেদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি প্রাতিষ্ঠানিক কার্যক্রম চালিয়ে গেলে একসময় তাদের অনেককেই নিজের সহকর্মী হিসেবে পাবেন বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের ট্রাস্টি বোর্ড সদস্য আমজাদ হোসেন দিনার, মোহাম্মদ ইমরান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক নাইম উদ্দিন, গভর্নিং বোর্ড মেম্বার রেদোয়ান রাফি চৌধুরী ও প্রসেনজিৎ দাসগুপ্ত।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...