জনগণের কাছে জবাবদিহিতার জন্য প্রস্তুত মেয়র নাছির

0

জনগণের কাছে জবাবদিহিতার জন্য প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (২৩ জুলাই) মেয়রের চার বছর পূর্তি উপলক্ষে জনগণের মুখোমুখি বিষয়ে জানতে চাইলে জয়নিউজকে তিনি একথা বলেন।

মেয়র বলেন, আমি জনগণের প্রতিনিধি, জনগণের কাছে যেতে ভয় পাই না। আমার কাজের জবাবদিহিতার জন্য সবসময় আমি প্রস্তুত।

মেয়র নিজেকে জনগণের সেবক উল্লেখ করে বলেন, জনগণ আমাকে যে দায়িত্ব দিয়েছে তা আমি শতভাগ দৃঢ়তা, স্বচ্ছতা এবং জবাবদিহিতার মধ্য দিয়ে করতে চেষ্টা করেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় গত চার বছরে চট্টগ্রামে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। আমরা কি কাজ করেছি, কি করতে পারিনি, আরো কি করা উচিত- এ নিয়ে জনগণের মুখোমুখি হচ্ছি। কারণ জনগণই হচ্ছে শক্তি।

আরও পড়ুন: জনগণের কথা শুনতে এবার জনতার দরবারে মেয়র নাছির

সিটি মেয়র বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে এবং নগরবাসীর পরামর্শ গ্রহণে পর্যায়ক্রমে চসিকের সবগুলো ওয়ার্ডে এ কর্মসূচি চলবে।

মেয়র নাছির বলেন, ‘জনতার মুখোমুখি’- শীর্ষক এই অনুষ্ঠানে সংশ্লিষ্ট ওয়ার্ডের শিক্ষা প্রতিষ্ঠান, ডাক্তার, সাংবাদিক, ব্যাংকার, ব্যবসায়ী মালিক সমিতি, নারীনেত্রী ও সুশীল সমাজের প্রতিনিধিসহ চসিকের বিভাগীয় প্রধানরা উপস্থিত থাকবেন।

মেয়র বলেন, নগরের প্রতিটি ওয়ার্ডে কিছু সমস্যা ও সম্ভাবনা লুকিয়ে আছে। সেসব সমস্যা ও সম্ভাবনা যখন জনগণ নিজ মুখে বলবেন, তখন তা অনেক বেশি ফলপ্রসূ হবে। বিগত বছরগুলোতে করা কাজ, ভুল-ত্রুটি ও তার সংশোধন, কর্মপরিকল্পনা, জনগণের সুবিধা-অসুবিধার সমাধান ও তাদের প্রত্যাশা অনুযায়ী সামনে কিভাবে নগরকে আরো এগিয়ে নেওয়া যায়, সে বিষয়ে জনতার মুখোমুখি হওয়ার ব্যাপারে এই আয়োজন। দল-মত নির্বিশেষে সবার অংশগ্রহণের ভিত্তিতে জনগণের খোলামেলা সব প্রশ্নের উত্তর দেবো ইনশাআল্লাহ।

এসময় এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, গত চার বছরে আমি শতভাগ সফল হয়নি। তবে নির্দ্বিধায় বলতে পারি সেবা এবং উন্নয়ন সূচকে অতীতের তুলনায় অনেক উন্নতি হয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হলো, সামগ্রিক ক্ষেত্রে নগরের দৃশ্যমান উন্নয়ন হয়েছে। বলা যায়, যুক্তিক সময়ের পর এই নগর শতভাগ গ্রিন এন্ড ক্লিন সিটিতে রূপ নেবে।

আগামী ২৫ জুলাই সকাল ১০টায় জনতার মুখোমুখি শীর্ষক অনুষ্ঠানটি নগরের ২১ নম্বর জামালখান ওয়ার্ডের রীমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে।

উল্লেখ, ২০১৫ সালের ২৮ এপ্রিলের নির্বাচনে চসিকের মেয়র নির্বাচিত হন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। ওই বছরের ৬ মে মেয়র হিসেবে শপথ নেন তিনি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...