গুজবের সঙ্গে জড়িত অশুভচক্র: সিএমপি

0

দেশের স্থিতিশীলতা ধ্বংস করার জন্য ছেলেধরা বা বাচ্চা চুরির গুজব ছড়ানোর সঙ্গে একটি অশুভচক্র জড়িত। স্বপ্নের পদ্মা সেতু দেশের উন্নয়নে নতুন মাইলফলক। কিন্ত এই  স্বপ্নের পদ্মা সেতুর  কার্যক্রম ও দেশের উন্নয়নকে কলঙ্কিত করতে এ অশুভচক্র কাজ করছে।

বুধবার (২৪ জুলাই) দুপরে দামপাড়া পুলিশ লাইন্সে আয়োজিত সিএমপির  সংবাদ সম্মেলনে   চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ এ কথা বলেন।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে একটি অশুভচক্র পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত প্রয়োজন এমন গুজব ছড়িয়ে  সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়াচ্ছে । কিন্ত  ছেলেধরা গুজবে গণপিটুনির ঘটনায় আহত ব্যক্তিরা কেউ এমন অপরাধের সঙ্গে জড়িত নয়। তাই  এমন সন্দেহজনক কিছু দেখলে বা কেউ গুজব ছড়ালে পুলিশকে খবর দিন।

আর কেউ যদি ছেলেধরা গুজব ছড়ায় এবং তা বিশ্বাস করে কেউ যদি কোনো ব্যক্তিকে আহত করে তাহলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। এ ঘটনায় আহত ব্যক্তি মারা গেলে তারা হত্যা মামলায় অভিযুক্ত হবেন।

শ্যামল কুমার নাথ জানান,  গুজবের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সিএমপির পক্ষ থেকে নগরের প্রত্যেক  স্কুলে স্কুলে পুলিশ গিয়ে প্রচারণা চালাচ্ছে । প্রত্যেক থানার পক্ষ থেকে মাইকিংও করা হচ্ছে। শুক্রবার (২৬ জুলাই) জুমার নামাজে মসজিদেও ঘোষণা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। সেইসঙ্গে লিফলেট বিতরণ করা হবে।

এসময় সংবাদ সম্মেলনে সিএমপির উপ-কমিশনার (দক্ষিণ) এমএম মেহেদী হাসান, উপ-কমিশনার (বন্দর) হামিদুল আলম, উপ-কমিশনার (সিটি এসবি) আবদুল ওয়ারিশ, উপ-কমিশনার (ডিবি-উত্তর) মিজানুর রহমান, উপ-কমিশনার (ডিবি-বন্দর) এসএম মোস্তাইন হোসেনসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরে ছেলেধরা সন্দেহে গণপিটুনির  দুইটি ঘটনায় একজন নারী ও একজন পুরুষ আহত হয়েছেন। দুইটি ঘটনায় দায়ের করা মামলায় জড়িত  তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জয়নিউজ/রিফাত/পিডি

 

 

 

আরও পড়ুন
লোড হচ্ছে...