আরাকান সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করলেন চসিক মেয়র

0

বহুল প্রতিক্ষিত আরাকান সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করলেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ও এশিয়ান ডেভলপমেন্ট প্রোগ্রামের (এডিপি) ৭১ কোটি টাকা আর্থিক সহযোগিতায় সড়কটির উন্নয়ন কাজ বাস্তবায়িত হচ্ছে।

বুধবার (২৪ জুলাই) দুপুর ১টায় আরাকান সড়কের উসমানিয়া গ্লাস কারখানা চত্বরে বহদ্দারহাট থেকে কালুরঘাট সড়কের একপাশের উন্নয়ন কাজের উদ্বোধন করেন মেয়র।

এসময় মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, উন্নত যোগাযোগ ব্যবস্থা ছাড়া অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক পর্যায়ের ব্যবসা-বাণিজ্য মুখ থুবড়ে পড়তে বাধ্য। বহির্বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে অনুকরণীয় পর্যায়ে নিয়ে যেতে বর্তমান সরকার প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি বলেন, দেশের মানুষকে উন্নয়নের কাজের কারণে সাময়িক ভোগান্তি পোহাতে হচ্ছে। শুধু বিরোধিতা না করে আমাদের কাজের সহযোগী হোন।

মেয়র বলেন, ৩২টি সেবা সংস্থার কাজের মধ্যে যে সমন্বয়হীনতা তার কুফল ভোগ করতে হয় সিটি করপোরেশনকে। প্রকল্প নেওয়ার সময় আমাদের কোনো মতামত নেওয়া হয় না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে একনেকে প্রকল্প পাস হয়ে যাওয়ার পর আমাদের মতামত চাইলে তখন আর কিছু করার থাকে না।

মেয়র কালুরঘাট ব্রিজ যত দ্রুত সম্ভব নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। প্রয়োজনে এলাকাবাসীকে আন্দোলন করার জন্য প্রস্তুত থাকতে বলেন।

এসময় মেয়র ডেঙ্গু প্রতিরোধে চসিকের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। তিনি বলেন, সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। এছাড়াও চসিকের ডাক্তারদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। এরপরও আর্থিকভাবে অসচ্ছল কেউ যদি ডেঙ্গু আক্রান্ত হন, সিটি করপোরেশন সহযোগিতা করবে বলেও তিনি জানান।

মেয়র সবাইকে সচেতন করে বলেন, কোথাও কোনো ছেলেধরা নেই। কিছু গোষ্ঠী দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে গুজব ছড়িয়েছে। যার কোনো ভিত্তি নেই। তাই তিনি সবাইকে আরো ধৈর্যশীল ও সহনীয় হওয়ার আহ্বান জানান।

চান্দগাঁও ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ সাইফুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংসদ মইন উদ্দিন খান বাদল। অন্যান্যের মধ্যে চসিক প্যানেল মেয়র জোবাইদা নার্গিস খান, কাউন্সিলর মোহাম্মদ আজম ও চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ বক্তব্য রাখেন।

জয়নিউজ/পার্থ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...