‘পিটুনি নয়, সন্দেহভাজনকে পুলিশের হাতে তুলে দিন’

0

খাগড়াছড়ি জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের বিশেষ সচেতনতামূলক সভা বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা শহরের শাপলা চত্বরের মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দেবের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) এম এম সালাহ উদ্দিন।

তিনি বলেন, গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরি রাষ্ট্রবিরোধী কাজ। পিটুনি দিয়ে মারা, কাউকে গুরুতর আহত করা ফৌজদারি অপরাধ।

ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনির মাধ্যমে আইন নিজের হাতে তুলে না নিয়ে সন্দেহভাজনকে পুলিশের হাতে তুলে দেওয়ার আহবান জানান তিনি

আরো বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট আশুতোষ চাকমা, উপজেলা চেয়ারম্যান শানে আলম, পৌর মেয়র রফিকুল আলম, দুর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক সুদর্শন দত্ত, খাগড়াছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মো. সালাহ উদ্দিন, য়ংড বৌদ্ধবিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সানুমং মারমা, খাগড়াছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মো. মহিউদ্দিন, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার।

সমাপনী বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান।

তিনি গুজবে কান না দিয়ে কাউকে সন্দেহ হলে দ্রুত পুলিশকে সংবাদ দেওয়ার ওপর গরুত্বারোপ করে বলেন, তাহলে অপরাধীকে আইনের আওতায় আনা সহজ হবে।

জয়নিউজ/সবুজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...