যানজট কমাতে স্কুলছুটির সময় নিয়ে ভাবতে বললেন মেয়র

0

নগরপিতা আ জ ম নাছির উদ্দীনের কাছে নগরের জামালখান এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক যানজটের প্রতিকার চেয়েছেন এ ওয়ার্ডের বাসিন্দারা। এক্ষেত্রে তারা মেয়রের কাছে কিছু প্রস্তাব তুলে ধরেছেন। মেয়রও তাদের প্রস্তাবগুলো আমলে নিয়ে নিজের মতামত দিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নগরের রীমা কনভেনশন সেন্টারে ‘জনতার মুখোমুখি মেয়র’ শীর্ষক অনুষ্ঠানে জামালখান ওয়ার্ডের বাসিন্দাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মেয়র। ২১নং জামালখান ওয়ার্ডের উন্নয়ন ও পরিকল্পনা নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মেয়র বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের নানা প্রশ্নের উত্তর দেন।

এ ওয়ার্ডের বাসিন্দারা বিমান অফিসের পেছনে নালায় টাইলসে ময়লা ফেলা, সিঁড়ির গোড়ায় অবৈধ বাজার বসিয়ে চাঁদাবাজি ও ওজনে কারচুপি, যানজট নিরসনে জামালখানের স্কুলগুলো আধাঘণ্টা আগে পরে ছুটি দেওয়া, স্কুলবাস চালু করা, ফুটপাত ও সড়ক দখল করে হকার বসা ইত্যাদি বিষয়ে মেয়রের দৃষ্টি আকর্ষণ করেন।

যানজট প্রসঙ্গে মেয়র বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ভবন অনুমোদন দেয় সিডিএ, আর পাঠদানের অনুমোদন দেয় শিক্ষা মন্ত্রণালয়। তবে স্কুলগুলো যদি চায় তাহলে আধাঘন্টা আগে ছুটি দিতে পারে। স্কুলের সামনে যে গাড়িগুলো দাঁড়িয়ে থাকে মূলত সেগুলোর জন্যই যানজটের সৃষ্টি হয়। ট্রাফিক বিভাগকে এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও কাউন্সিলর মনোয়ারা বেগম মনি।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ও সচিব আবু সাহেদ চৌধুরীসহ চসিকের কর্মকর্তারা। এছাড়া অনুষ্ঠানে চসিকের অর্থায়ন ও উদ্যোগে চার বছরে বাস্তবায়ন করা প্রকল্প, বেসরকারি উদ্যোগে এ ওয়ার্ডে সৌন্দর্যবর্ধনের নানা প্রকল্প, ঐতিহ্য, স্থাপনা নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...