তাপস হত্যা: বাদিকে হুমকির অভিযোগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী তাপস সরকার হত্যা মামলার বাদি হাফিজুল ইসলামকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে বুধবার (২৪ জুলাই) হাটহাজারী থানায় তাপস হত্যা মামলার ১৮ নং আসামি ও শাখা ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক জাহেদ আওয়ালের নাম উল্লেখ করে অভিযোগ করেছেন বাদি।

হাফিজুল ইসলাম বলেন,‘পূর্ব থেকেই তাপস হত্যা মামলার বিষয় নিয়ে জাহেদ আওয়ালের সঙ্গে আমার বিরোধ চলে আসছে। এর জের ধরে বিভিন্ন সময় আমাকে হুমকি প্রদান করে সে।

সর্বশেষ ২১ জুলাই বেলা ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা ঝুপড়ির সামনে আমাকে দেখতে পেয়ে সে অকথ্য ভাষায় গালিগালাজ করে ও হত্যার হুমকি দেয়।’

তবে অভিযোগ অস্বীকার করে জাহেদ আওয়াল বলেন, ‘বাদিকে আমি চিনিই না। এই মামলায় আমার চুল পরিমাণ সম্পৃক্ততা নেই। তার অভিযোগ ভিত্তিহীন।’

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দীন জাহাঙ্গীর অভিযোগের সত্যতা নিশ্চিত করে জয়নিউজকে বলেন, যেহেতু হাফিজুল ইসলামকে ভয়ভীতি দেখিয়েছে বলে অভিযোগ পেয়েছি, সেহেতু বিষয়টি আমরা তদন্ত করে দেখব। সাব ইন্সপেক্টর নাজমুল হাসানকে এ ব্যাপারে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে ফেরার সময় সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের ট্রেনের বগিভিত্তিক দুই সংগঠন ‘ভিএক্স’ ও ‘সিএফসি’। এ সময় শাহজালাল হল থেকে একপক্ষের ছোঁড়া গুলিতে আহত হন শাহ আমানত হলের সংস্কৃত বিভাগের ছাত্র তাপস সরকার। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।  তাপস সরকার সুনামগঞ্জ জেলার বিষ্ণুপুর এলাকার বাবুল সরকারের ছেলে।

হত্যাকাণ্ডের পর সিএফসি গ্রুপের পক্ষ থেকে তাপসকে নিজেদের কর্মী বলে দাবি করা হয়। ঘটনার দু’দিন পর তাপসের বন্ধু একই বিভাগের শিক্ষার্থী হাফিজুল ইসলাম ৩০ জনের নাম উল্লেখ করে  হাটহাজারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

জয়নিউজ/নবাব/পিডি/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...