ওয়ালশ আউট, ল্যাঙ্গাভেল্ট ইন

0

বিশ্বকাপের পর আর বাংলাদেশে ফেরেননি সদ্য সাবেক হওয়া টাইগার বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। এরপর থেকেই নতুন বোলিং কোচের খোঁজে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে শনিবার (২৭ জুলাই) বিসিবির এক জরুরি সভায় এসেছে সুখবর। সাবেক প্রোটিয়া বোলার ও বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্টকে নতুন বোলিং কোচ হিসাবে নিয়োগ দিয়েছে বিসিবি। দুই বছরের জন্য চুক্তি হয়েছে ল্যাঙ্গাভেল্টের সঙ্গে।

এদিকে বোলিং কোচের নাম জানানো হলেও প্রধান কোচ হিসেবে এখনও কাউকে নিয়োগ দেওয়া হয়নি।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৬ টেস্ট, ৭২ ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলার চার্ল ল্যাঙ্গাভেল্ট। ২০০১ সালে ওয়ানডে অভিষেকের পর ২০০৫ সালে হয় ল্যাঙ্গাভেল্টের টেস্ট ও টি-টোয়েন্টি অভিষেক হয়। ছোট্ট টেস্ট ক্যারিয়ার ২০০৬ সালেই শেষ হলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন ২০১০ সাল পর্যন্ত।

৬ টেস্টে ১৬, ৭২ ওয়ানডেতে ১০০ ও ৯ টি-টোয়েন্টিতে ১৭ উইকেট নিয়েছেন চার্ল ল্যাঙ্গাভেল্ট। টেস্টে ১ বার, ওয়ানডেতে ২ বার পেয়েছেন ইনিংসে ৫ উইকেট। ইনিংসে ৪ উইকেট পেয়েছেন ওয়ানডেতে একবার, টি-টোয়েন্টিতে একবার।

এর আগে ২০০৭ সালে চার্ল ল্যাঙ্গাভেল্ট দক্ষিণ আফ্রিকান বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন। ২০১১ সালে ইন্টারন্যাশনাল প্রো২০ ক্রিকেটার অফ দ্যা ইয়ারও হয়েছিলেন ল্যাঙ্গাভেল্ট।

অ্যালান ডোনাল্ড দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের দায়িত্ব ছাড়লে ২০১৫ বিশ্বকাপের পর প্রোটিয়াদের বোলিং কোচ হন চার্ল ল্যাঙ্গাভেল্ট। ২০১৭ সালে ওটিস গিবসন প্রধান কোচ হলে দায়িত্ব হারান তিনি। এরপর আফগানিস্তানের বোলিং কোচ হয়েছিলেন চার্ল ল্যাঙ্গাভেল্ট।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...