জানালা ভেঙে পালালো ১৭ কিশোরী

0

গাজীপুরে হেফাজত কেন্দ্রের জানালা ভেঙে পালিয়ে যায় ১৭ কিশোরী। পরে তাদের মধ্যে ১২ জনকে আটক করে পুলিশ। তারা বিভিন্ন মামলায় গ্রেপ্তার হয়ে মোগড়খাল এলাকার ‘নিরাপদ আবাসন কেন্দ্র’ নামের ওই হেফাজতকেন্দ্রে ছিলেন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতের কোনও এক সময় ভবনের জানালা ভেঙে তারা পালিয়ে যায়।

হেফাজত কেন্দ্র সুপার জোবাইদা খাতুন বলেন, কিশোর অপরাধের অভিযোগে গ্রেপ্তার হওয়া ১৮ বছরের কম বয়সী কিশোরীদের এখানে রাখা হয়। বর্তমানে তাদের হেফাজতে আছে ৩৪ কিশোরী।

“তাদের মধ্যে ১৭ জন শুক্রবার রাতে পালিয়ে যায়। ঘটনার পর রাতেই গাজীপুর ও টাঙ্গাইলের মির্জাপুর থেকে ১২ জনকে ফের আটক করা হয়েছে।”

তারা কিভাবে পালাল সে বিষয়ে তিনি বলেন, “কেন্দ্রের দ্বিতীয়তলায় ২০৫ নম্বর কক্ষের কয়েকজন বন্দী লোহার খাটের পায়া দিয়ে জানালার গ্রিল ভেঙে ফেলে।

জয়দেবপুর থানার পুলিশ অভিযান চালিয়ে কেন্দ্রের পেছনের রাস্তা থেকে একজন ও বাসন সড়ক এলাকা থেকে তিনজনকে আটক করে বলে তিনি জানান। এছাড়া অন্য আটজনকে আটক করা হয় টাঙ্গাইল থেকে।

টাঙ্গাইলের মির্জাপুর থানার ওসি এ কে এম মিজানুল হক জানান, “সেফ হোম থেকে পালিয়ে তারা ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর রেলস্টেশনে যায়। সেখান থেকে উত্তরবঙ্গগামী একটি ট্রেনে ওঠে। ট্রেনে তারেক সালমান নামে এক হোটেল কর্মচারীর সঙ্গে তাদের পরিচয় হয়।

এ ঘটনায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে এবং গাজীপুর জেলা প্রশাসন থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...