অনলাইন শপিংয়ে প্রতারণা

0

এই ডিজিটাল যুগে পুরো পৃথিবী এখন মানুষের হাতের মুঠোয়। বর্তমানে ইন্টারনেটে কেনাবেচার বিষয়টি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। দেশে নানা নামে অনেক অনলাইন শপ চালু হয়েছে। তবে এসব অনলাইন শপগুলোতে অনেকেই প্রতারণার শিকার হচ্ছেন।

এমনই অভিযোগ উঠেছে দেশের একটি অনলাইন শপ ফ্যাশন গ্যালারির বিরুদ্ধে। সম্প্রতি এ অনলাইন শপের বিরুদ্ধে অভিযোগ করেছেন হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহবার হোসেন চৌধুরী নোমান।

তিনি জানান, ইন্টারনেটে ফ্যাশন গ্যালারি অনলাইন শপের দেওয়া বিজ্ঞাপন দেখে নকিয়া-২৭২০ মডেলের ফোনসেটের অর্ডার করি। এর মূল্য ২ হাজার ১৫০ টাকা। অর্ডারের তিনদিন পর হাটহাজারী পৌরসভার ঝাড়ুয়ার দীঘির পাড়ের এসএ পরিবহন অফিস থেকে জানানো হয়, আমার নামে একটি প্যাকেট এসেছে। ২৭ জুলাই এসএ পরিবহন অফিসে গিয়ে মোবাইল ফোনটির নির্ধারিত মূল্য ২ হাজার ১৫০ টাকা পরিশোধ করে প্যাকেটটা নিই।

তিনি জানান, এরপর ফ্যাশন গ্যালারি থেকে পাঠানো প্যাকেটটি খুলে চোখ ছানাবড়া হয়ে গেল। ভেতরে মোবাইল ফোনসেট আছে। তবে নকিয়া-২৭২০ মডেলের যে ফোনসেটটি অর্ডার করি সেটি নয়। ওই প্যাকেটে আছে ৩০০ টাকা দামের চাইনিজ উইনমেক্স মোবাইল ফোন।

বিষয়টি সঙ্গে সঙ্গে তিনি এসএ পরিবহন কর্তৃপক্ষকে জানান। এরপর ফ্যাশন গ্যালারির নির্ধারিত নম্বরে ফোন করেন এবং প্যাকেটের ভেতর নকিয়া-২৭২০ মডেলের মোবাইল ফোনসেটের পরিবর্তে চাইনিজ উইনমেক্স মোবাইল ফোনসেট পাওয়ার কথা বলেন।

এ সময় বিষয়টি তদন্ত করে দেখবে বলে তাকে আশ্বস্ত করে ফ্যাশন গ্যালারি কর্তৃপক্ষ।

ঘটনাটি একেবারেই অনাকাঙ্ক্ষিত জানিয়ে নাম প্রকাশ না করার শর্তে ফ্যাশন গ্যালারির এক জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, ব্যাপারটা আমরা দেখছি। কোথাও একটা ভুল হয়েছে। ভুলটা কোথায় হয়েছে, সেটা চিহ্নিত করার চেষ্টা করছি।

জয়নিউজ/তালেব/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...