বিনামূল্যে ডেঙ্গুজ্বর পরীক্ষার কার্যক্রম শুরু চসিকের

0

চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ডেঙ্গু একা সিটি করপোরেশনের পক্ষে প্রতিরোধ সম্ভব নয়। এক্ষেত্রে নগরবাসীকেও সচেতন হতে হবে। সাংবাদিকদেরও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাদের লেখনীর মাধ্যমে এ রোগ সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে হবে।

সোমবার (২৯ জুলাই) সকাল ১০টায় চসিক জেনারেল হাসপাতালে চট্টগ্রাম সিটি করপোরেশন স্বাস্থ্য বিভাগের উদ্যোগে বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ডেঙ্গুর বিরুদ্ধে ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে চসিক। নগরবাসীকে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব ও সংক্রমণ থেকে রক্ষা করার লক্ষে ইতোমধ্যে ৪১টি ওয়ার্ডে লিফলেট বিতরণ, মাইকিং, মিডিয়ায় বিজ্ঞপ্তি প্রচার, এডিস মশা নির্মূলে স্প্রে করা হচ্ছে। পাশাপাশি নিজস্ব উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ির আঙ্গিনা পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান মেয়র।

এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চসিক শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, চসিক স্বাস্থ্য বিভাগের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী, ডা. মো. আলী প্রমুখ।

জানা গেছে, চসিক জেনারেল হাসপাতালে ডেঙ্গুজ্বর শনাক্ত করতে বিনামূল্যে এনএস১, সিবিসি ও প্লাটিলেট পরীক্ষা করা যাবে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত।

জয়নিউজ/আরডি/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...