দেশ বিনির্মাণে চাই সর্বস্তরের জনগণের সংশ্লিষ্টতা: মেয়র নাছির

0

এসডিজি ও নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে সরকারের পাশাপাশি জনগণের অংশগ্রহণ জরুরি বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার (২৯ জুলাই) সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউসে অংশীজন ও সংবাদকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মেয়র একথা বলেন।

সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) বাস্তবায়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ও নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন বিষয়ে মেয়র বলেন, বর্তমান সরকারের নির্বাচনি ইশতেহারে ডেল্টা প্ল্যান, ব্লু-ইকোনমি, তারুণ্যের ক্ষমতায়ন এবং দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিকে প্রাধান্য দেওয়া হয়েছে। নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে সরকার নিরলস কাজ করছে। সরকারের এই দেশ বিনির্মাণ আন্দোলন শতভাগ সফল করতে সর্বস্তরের জনগণকে সংশ্লিষ্ট হতে হবে।

মেয়র আরো বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ১৭টি ও ১৬৯টি সুনির্দিষ্ট লক্ষ্য অন্তর্ভুক্ত রয়েছে। এই লক্ষ্যমাত্রা অর্জনের মেয়াদ ২০১৬- ২০৩০ সাল। এই এসডিজি অর্জনে আমাদের প্রত্যেককে স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে।

চট্টগ্রাম আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার মো. ওমর ফারুক দেওয়ানের সভাপতিত্বে মত বিনিময় সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিযামী, পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ, বিএফইউজে সহ সভাপতি রিয়াজ হায়দার, যুগ্ম মহাসচিব মহসিন কাজী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, ফারুক ইকবাল, সমরেশ মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।

জয়নিউজ/কাউছার/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...