রাশিয়ার বিরোধী নেতাকে বিষ প্রয়োগের অভিযোগ

 

- Advertisement -

করাগারে বন্দি রাশিয়ার বিরোধী দলীয় নেতা অ্যালেক্সেই নাভালনিকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

- Advertisement -google news follower

তবে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়ার বিরোধিতা করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক। তিনি বলছেন, নাভালনির এমন শারীরিক অবস্থাকে শুধুমাত্র অ্যালার্জিক রিয়্যাকশন হিসেবে চিহ্নিত করা অযৌক্তিক।

তিনি সন্দেহ প্রকাশ করে বলেন, নাভালনির শরীরে হয়তো কোন বিষাক্ত রাসায়নিক এজেন্ট প্রয়োগ করা হয়েছে। যার ফলে তার শরীরে এমন সমস্যা দেখা দিয়েছে।

- Advertisement -islamibank

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক এবং দুর্নীতি বিরোধী আন্দোলনকর্মী হিসেবে বেশ জনপ্রিয় অ্যালেক্সেই নাভালনি।

=গত সপ্তাহে তাকে আটক করা হয়। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তাকে আবারও কারাগারে পাঠানো হবে। প্রাথমিক প্রতিবেদনে জানানো হয়েছে, তীব্র অ্যালার্জির সমস্যায় ভুগছিলেন তিনি। এর ফলে তার মুখ ফুলে যায়, চোখ থেকে ক্রমাগত পানি পড়ছিল।

হাসপাতাল থেকে ছাড়ার আগে অ্যালেক্সের ব্যক্তিগত একটি মেডিকেল টিম হাসপাতালে তার সঙ্গে দেখা করার সুযোগ পায়। ওই টিম জানিয়েছে, তারা নাভালনির চুল এবং টি-শার্ট থেকে কিছু নমুনা নিতে সক্ষম হয়েছেন। এর মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা চালাতে পারবেন এবং এতেই প্রমাণ হবে যে, নাভালনিকে কোন ধরনের বিষ প্রয়োগ করা হয়েছে কি না।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM