চট্টগ্রামে আরও অনেক পার্ক হবে : গণপূর্তমন্ত্রী

0

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, জাম্বুরি পার্ক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব ‌আপনাদের। এটি পরিষ্কার রাখতে পারলে তাহলে চট্টগ্রামে আরও অনেক পার্ক হবে। বায়েজিদে আরও একটি পার্ক হচ্ছে। সেটি অক্টোবরের মধ্যে করতে পারবো। চট্টগ্রামে আরও কয়েকটি পার্ক করবো। যেখানে থাকবে খেলার মাঠ।

শনিবার (০৮ সেপ্টেম্বর) বিকেলে নগরের আগ্রাবাদের জাম্বুরি পার্কের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, গত দশ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যে উন্নয়ন কাজ করেছেন, সেই প্রেক্ষিতে নৌকা আবার ক্ষমতায় আসতে পারবে। আমি মনে করি নৌকার বিজয় হবে। আমরা অনেক এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার প্রধানমন্ত্রীত্বেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আশা করি নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে এবং নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করবে।

তিনি আরো বলেন, জাম্বুরি পার্কের পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের। এ পার্কে ধুমপান করা যাবে না। বাদাম খাওয়া যাবে না। এ পার্কে শুধু হাঁটবেন আর নিঃশ্বাস নেবেন। পার্কে লেকের মতো পানি রাখা হয়েছে, গোসল করার জন্য নয়। এ পার্ক আমাদের চট্টগ্রামের। পার্কে নানা প্রজাতির গাছ রোপণ করা হয়েছে। গাছগুলো বাড়তে দিতে হবে। গাছগুলো যখন বড় হবে, তখন রমনা পার্কের চেয়েও সুন্দর হবে।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

সভায় স্বাগত বক্তব্য দেন গণপূর্ত মন্ত্রণালয় চট্টগ্রামে জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেম উদ্দিন আহমেদ।

 

জয়নিউজ/জেডএইচ

 

আরও পড়ুন
লোড হচ্ছে...