ট্রাম্পকে বর্ণবাদী ভাবেন বেশিরভাগ মার্কিন ভোটার

প্রেসিডেন্ট ট্রাম্প বর্ণবাদী বলে বিশ্বাস করেন যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি ভোটার। মঙ্গলবার (৩০ জুলাই) একটি জরিপের ফলাফলে এমনি তথ্য উঠে এসেছে।

- Advertisement -

কুইনিপিয়াক বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ওই জরিপে ৫১ শতাংশ মানুষ বলছেন, তাদের বিশ্বাস ট্রাম্প বর্ণবাদী। অন্যদিকে ৪৫ শতাংশের বিশ্বাস তিনি বর্ণবাদী নন।

- Advertisement -google news follower

এর মধ্যে শ্বেতাঙ্গ ভোটারদের মধ্যে ৪৬ শতাংশ বলছেন প্রেসিডেন্ট ট্রাম্প বর্ণবাদী। অপরদিকে, ৫০ শতাংশ বলছেন, তিনি বর্ণবাদী নন। ৮০ শতাংশ কৃষ্ণাঙ্গ মনে করেন ট্রাম্প বর্ণবাদী। তবে ১১ শতাংশ মনে করেন তিনি বর্ণবাদী নন।

অপরদিকে, পুরুষদের তুলনায় বেশিরভাগ নারীরাই ট্রাম্পকে বর্ণবাদী বলে মনে করেন। ৫৫ শতাংশ পুরুষ মনে করেন তিনি বর্ণবাদী নন। তবে ৪১ শতাংশ মনে করেন তিনি বর্ণবাদী। নারীদের ক্ষেত্রে ৫৯ শতাংশই মনে করেন তিনি বর্ণবাদী। অপরদিকে ৩৬ শতাংশ মনে করেন তিনি বর্ণবাদী নন।

- Advertisement -islamibank

প্রেসিডেন্ট ট্রাম্প নিজেও দাবি করেন যে, তিনি বর্ণবাদী নন। ট্রাম্পের দাবি বিশ্বের যে কোনো স্থানের মানুষের চেয়ে তিনি কম বর্ণবাদী।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM