কে আছে কে নাই, দেখার বিষয় নয়: কাদের

0

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কে আছে কে নেই, সেটা দেখার বিষয় নয়। কাজ হচ্ছে কি-না, সেটি দেখার বিষয়। ব্যক্তি বিশেষের কর্মকাণ্ডের প্রশ্ন না করে আসুন সবাই একযোগে কাজ করি।

বুধবার (৩১ জুলাই) রাজধানীর ধানমণ্ডি লেক পাড়ে আওয়ামী লীগের এডিস মশা নিধন ও সচেতনতামূলক প্রচার অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি একথা বলেন।

বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগের পরীক্ষা বিনামূল্যে করার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের বলেন, ‌‌‌আজ পুরো জাতি ডেঙ্গুর বিস্তারে উদ্বিগ্ন।

সারাদেশের চিকিৎসকদের কাছে আহ্বান জানাব, ডেঙ্গুর পরীক্ষার জন্য নামমাত্র ১০০ টাকা নিয়ে পরীক্ষার কাজ করবেন। গরিব মানুষের পক্ষে ৫০০ থেকে এক হাজার টাকা দিয়ে ডেঙ্গুর মতো এই রোগের রক্ত পরীক্ষা করার অবস্থা নেই। তাই চিকিৎসকদের বলব, মানবতার স্বার্থে, দেশের স্বার্থে নামমাত্র ১০০ টাকা অথবা বিনা পয়সায় রক্ত পরীক্ষা করুন। রক্ত পরীক্ষার কাজটি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) বিনা পয়সায় করার ব্যবস্থা করবে বলে আশা করছি।

তিনি আরো বলেন, এই প্রাণঘাতী ডেঙ্গুকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ‘শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গুমুক্ত বাংলাদেশ, শেখ হাসিনার নির্দেশ পরিচ্ছন্ন বাংলাদেশ’- এই স্লোগান নিয়ে ডেঙ্গুর বিরুদ্ধে আওয়ামী লীগের অ্যাকশন শুরু হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে একযোগে সব জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় পর্যন্ত তিন দিনব্যাপী এই কর্মসূচি চলবে। আজ বৃষ্টিমুখর এই দুর্যোগের মধ্যেও আমরা প্রোগ্রাম করেছি। এই কর্মসূচির মূল উদ্দেশ্য হচ্ছে, সচেতনতামূলক ও সতর্কতামূলক।

ওবায়দুল কাদের আরো বলেন, আপনার ঘর, গৃহাঙ্গন, কর্মস্থল ও আশপাশের এলাকা পরিচ্ছন্ন রাখুন। যেসব জায়গায় এডিস মশা নিরাপদ বাসস্থান গড়ে তোলে, যেসব জায়গায় এডিস মশা থাকতে পারে, সেসব স্থান টার্গেট করে আমাদের এগিয়ে যেতে হবে। পরিচ্ছন্ন অভিযান সারা দেশের সঙ্গে এই নগরীতে পরিচালনা করব। ডেঙ্গু মোকাবিলার এই চ্যালেঞ্জ শেখ হাসিনার নির্দেশ।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বি এম মোজাম্মেলসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...