ছাত্রীর কথা শুনে স্কুলের সমস্যা সমাধান মেয়রের

0

স্টাফ রিপোর্টার: আধুনিকায়ন ও সংস্কার কাজ পরিদর্শনের জন্য আজ সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম থিয়েটার ইন্সটিটিউটে এসেছেন। এমন সময় থিয়েটার ইন্সটিটিউটের সামনের রাস্তা দিয়ে যাচ্ছিলেন অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এক শিক্ষার্থী।

গাড়ি থেকে মেয়রকে নামতে দেখে ঐ শিক্ষার্থী সাথে সাথে তার সামনে গিয়ে হাজির হয়ে স্কুলের নানা অভিযোগ তুলে ধরেন।

শিক্ষার্থী মেয়রকে উদ্দেশ্য করে বলেন, স্যার! আমাদের  স্কুলের অবস্থা করুণ। এখানে ক্লাসরুমে পর্যাপ্ত লাইট নেই। আমাদেরকে আলো-আঁধারি অবস্থার মধ্যে ক্লাস করতে হচ্ছে। একটি ফ্যান নেই। সারাক্ষণ গরমে অতিষ্ঠ হয়ে ক্লাস করতে হয়। অনেকগুলো ক্লাসে পর্যাপ্ত বেঞ্চও নেই। আমরা গাদাগাদি করে বসে ক্লাস করি। এখানে বৃষ্টি হলে ছাদ থেকে পানি পড়ে। আবার কোন কোন শ্রেণি কক্ষে ডাস্টার বোর্ড পর্যন্ত নেই। এতসব অপ্রাপ্তির মধ্যেও আমরা লেখাপড়া করে যাচ্ছি।

শিক্ষার্থীর কথা শুনে মেয়র সাথে সাথে বিদ্যুৎ বিভাগীয় নির্বাহি প্রকৌশলী ঝুলন কুমার দাশকে ফোন করে স্কুলের বিদ্যুৎ সমস্যা সমাধান এবং অন্য সমস্যাগুলো সমাধানের ব্যাপারে বিদ্যালয় সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেন।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে খুবই ভাইরাল হয়েছে। সকলে মেয়রের প্রসংশায় পঞ্চমুখ।

মনসুর আলম নামে ছাত্রলীগের এক নেতা ফেইসবুকে লিখেছেন, এরাই নগরের মালিক,আমি সেবকমাত্র। এদের সেবাদান করা আমার একমাত্র কাজ। সেখানে মেয়রের একটি ছবিও দিয়েছেন তিনি।

মোহাম্মদ আরমান নামে একজন লিখেছেন, কিছুদিন আগেও এলাকায় একটি প্রোগ্রামে যাওয়ার রাস্তা ভাঙ্গাচোরা দেখে ওখানে থেকে দাঁড়িয়ে অতিসত্বর কার্যকর পদক্ষেপ নেওয়ার জন্য চসিকের চীফ ইঞ্জিনিয়ারকে ফোন করতে দেখেছিলাম আপনাকে।আজ অপর্নাচরন স্কুলের এক ছাত্রী স্কুলের সামনে প্রিয় মেয়র মহোদয়কে পেয়ে স্কুলের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।তৎক্ষণাৎ সংশ্লিষ্ট প্রকৌশলীকে নির্দেশ দিলেন স্কুলের ফ্যান,সিলিং,বাতি আর বোর্ড ঠিক করে দেওয়ার জন্য আমাদের সবার প্রিয় মেয়র জননেতা আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন ভাই।

আপনার মতো একজন জনপ্রতিনিধি পেয়ে চট্টগ্রামের মানুষ ধন্য।

 

বিপি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...