ইরানের পররাষ্ট্রমন্ত্রীর ওপর মার্কিন নিষেধাজ্ঞা

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন অর্থ অধিদপ্তরের তাঁর ওপর এ নিষেধাজ্ঞা জারি করে। ফলে যুক্তরাষ্ট্রে বা মার্কিন আওতাভূক্ত অঞ্চলে জাভেদ জারিফের সব সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

- Advertisement -

মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন মুচিন বলেন, ইরানের সর্বোচ্চ নেতার (আয়াতুল্লাহ আলি খামেনির) বেপরোয়া বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করে যাচ্ছেন জাভেদ জারিফ।

- Advertisement -google news follower

যুক্তরাষ্ট্রের এই নিষেধাজ্ঞার জবাবে জাভেদ জারিফ এক টুইট বার্তায় বলেন, যুক্তরাষ্ট্র তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে কারণ তার এসব এজেন্ডার জন্য ওয়াশিংটন তাকে হুমকি বলে মনে করছে। এই নিষেধাজ্ঞায় তার নিজের বা পরিবারের ওপর কোনো প্রভাব পড়বে না। ইরানের বাইরে আমার কোন সম্পদ নেই।

২০১৫ সালে ইরানের সঙ্গে হওয়া পরমাণু চুক্তি থেকে গত বছর বেরিয়ে যায় যুক্তরাষ্ট্র। তারপর থেকেই দু’দেশের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

- Advertisement -islamibank

তবে সাম্প্রতিক সময়ের বেশ কিছু ঘটনার কারণে পারস্য উপসাগরেও উত্তেজনা শুরু হয়েছে। এর ফলে ওই অঞ্চলে সামরিক সংঘাত শুরু হতে পারে বলে আশঙ্কা দেখা দিয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM