ডেঙ্গু পরীক্ষায় কয়েক লাখ টেস্টিং কিটস আসছে: স্বাস্থ্যমন্ত্রী

0

ডেঙ্গু পরীক্ষায় দুইদিনের মধ্যে কয়েক লাখ ডেঙ্গু টেস্টিং কিটস দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মালয়েশিয়া থেকে দেশে ফেরার পর বৃহস্পতিবার (১ আগস্ট)মিটফোর্ড হাসপাতালে এক সেমিনারে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আমরা কয়েক লাখ ডেঙ্গু টেস্টিং কিটস আনার ব্যবস্থা করেছি। আজ রাতের মধ্যে এক লাখ কিটস আসবে। আগামীকাল বাকিগুলোও আসবে।

প্রতিবছর ডেঙ্গুতে অনেক মানুষ আক্রান্ত হলেও, এবার এই রোগ ভয়াবহ আকার ধারণ করেছে। শুরুর দিকে এই রোগ রাজধানীকেন্দ্রিক থাকলেও, এখন তা সারাদেশে ছড়িয়ে পড়েছে। এই রোগে ইতোমধ্যে অর্ধশত মানুষ মারা গেছে।

ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ার আশঙ্কার কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঈদের সময় ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

জাহিদ মালেক বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে ইতোমধ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করা হয়েছে।
দেশে যদি ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ে এবং সরকারি হাসপাতালে যদি রোগী না ধরে, তাহলে বিভিন্ন হাসপাতালে রোগী রাখার ব্যবস্থা করার কথাও জানান তিনি।

জাহিদ মালেক বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশন, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি সংস্থা কাজ করছে। আশা করছি, অল্পদিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব।

পরে মন্ত্রী মিটফোর্ড হাসপাতালে ১০০ শয্যার চারটি ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...