‘ডেঙ্গু বিষয়ে সার্বক্ষণিক খবর রাখছেন প্রধানমন্ত্রী’

0

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা লন্ডন থেকে ডেঙ্গু প‌রি‌স্থি‌তি ম‌নিট‌রিং করছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জা‌হিদ মালেক।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে সচিবালয়ে ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় তি‌নি একথা বলেন।

মন্ত্রী বলেন, ডেঙ্গু প‌রি‌স্থি‌তির বিষয়ে প্রধানমন্ত্রী লন্ডন থেকে সার্বক্ষ‌ণিক খোঁজখবর রাখছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন। ডেঙ্গু মোকাবেলায় তার নির্দেশনা আমরা কাজ কর‌ছি। আশা কর‌ছি, অল্পদিনের মধ্যে ডেঙ্গু প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনতে পারব। এ ব্যাপারে মি‌ডিয়ার সহযোগিতাও কামনা করেন মন্ত্রী।

জা‌হিদ মালেক বলেন, আমরা ডেঙ্গু পরিস্থিতি মনিটরিং করছি। ডেঙ্গুর বিষয়ে আমরা শুধু হাসপাতালে সেবাই দিচ্ছি না, ডেঙ্গুর যে উৎপত্তিস্থল সেটাও ধ্বংস করার চেষ্টা করছি। সিটি করপোরেশন দুটি ঔষধ ছিটিয়েছে। আমরা আশা করছি, খুব তাড়াতাড়িই এডিস মশা কমে যাবে, ডেঙ্গু রোগীর সংখ্যাও কমে যাবে।

তিনি বলেন, যে পদক্ষেপগুলো আমরা গ্রহণ করছি সেই প্রক্রিয়াগুলো জোরদার করলে আগামীতে আরও ভালো ফল পাবো বলে আমরা আশা করছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা নতুন হাসপাতালে বেড বাড়িয়েছি, প্রয়োজনে শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউট এবং শেখ রাসেল ইনস্টিটিউটকেও ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে। এই দুটি হাসপাতাল আমরা রেডি রেখেছি, আজও আমি ভিজিটে যাব।

সভায় ঢাকা দ‌ক্ষি‌ণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, উত্তরের মেয়র আ‌তিকুল ইসলাম, সাবেক এম‌পি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য স‌চিব আসাদুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অ‌ধিদপ্তরের মহাপ‌রিচালক ডা. আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমও) মহাসচিব ইকবাল আরসালান ও বি‌ভিন্ন মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...