আজ জানা যাবে ঈদ কবে

পবিত্র ঈদুল আযহার তারিখ নির্ধারণে শুক্রবার (২ আগস্ট) বৈঠকে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে সন্ধ্যা সোয়া ৭টায় এই বৈঠক হবে।

- Advertisement -

বৈঠকে ১৪৪০ হিজরি সনের জিলহজ মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা ও এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে বাংলাদেশের আকাশে কোথাও জিলহজ মাসের চাঁদ দেখা গেলে তা নিচের টেলিফোন ও ফ্যাক্স নম্বরে অথবা সংশ্লিষ্ট জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

টেলিফোন নম্বর: ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭, ৯৫৫৮৩৩৭ ও ৯৫৫৯৪৯৩। ফ্যাক্স নম্বর: ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১।

- Advertisement -islamibank

এদিকে সৌদিসহ মধ্যপ্রাচ্যে বৃহস্পতিবার (১ আগস্ট) জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ১১ আগস্ট সৌদিসহ ওইসব দেশে ঈদুল আযহা উদযাপিত হবে।

সাধারণত সৌদি আরবের পরের দিন বাংলাদেশে ঈদ উদযাপিত হয়। তাই শুক্রবার বাংলাদেশে চাঁদ দেখার প্রবল সম্ভাবনা রয়েছে। চাঁদ দেখা গেলে বাংলাদেশে ঈদুল আযহা ১২ আগস্ট । আর চাঁদ দেখা না গেলে ১৩ আগস্ট ঈদ উদযাপিত হবে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM