বেড়েছে সবজি ও মুরগির দাম

0

নগরের বাজারগুলোতে বেড়েছে সব ধরনের সবজি ও মাংসের দাম। তবে স্থিতিশীল রয়েছে মাছের দাম। শুক্রবার (২ আগস্ট) নগরের বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

কাজীর দেউড়ি বাজারে গিয়ে দেখা গেছে, প্রতি কেজি পটল ৬৫ টাকা, বরবটি ৭০ টাকা, তিতকরলা ৬৫ টাকা, শসা ৮০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, ঢ্যাঁড়স ৬০ টাকা, টমেটো ৮৫ টাকা, কাঁকরোল ৭৫ টাকা, পেঁপে ৬৫ টাকা ও বেগুন ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

মাছবাজারে গিয়ে দেখা যায়, প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে ১৩শ’ টাকা, কৈ ২০০ টাকা, কোরাল ৪৫০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, কাতলা ৩৫০ টাকা, চিংড়ি ৪০০, রূপচাঁদা ১২ শ’ টাকা ও রুই মাছ ২৮০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে গিয়ে জানা গেছে, ঈদুল আযহাকে কেন্দ্র করে বেড়েছে দেশি ও কক মুরগির দাম। ব্রয়লার মুরগি আগের সপ্তাহের মতো ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। প্রতি কেজি লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা, কক মুরগি ২২০ টাকা ও দেশি মুরগি ৩৫০ টাকায়।

মুরগির দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংসের দাম। প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকায় এবং খাসির মাংস বিক্রি হচ্ছে ৮৫০ টাকায়।

মুরগি ব্যবসায়ী হামিদ উল্লাহ জয়নিউজকে বলেন, সামনে ঈদ। তাই কক ও দেশি মুরগির চাহিদা বেড়েছে। লোকজন এখন থেকেই মাংস কিনে রাখছেন। ফলে চাহিদা কয়েকগুণ বেড়ে গেছে। তবে সরবরাহ তেমন না থাকায় দাম বেড়েছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...