ইসিতে হিসাব জমা দিল ৩৩ রাজনৈতিক দল

নির্বাচন কমিশনে (ইসি) সময়মতো আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছে ৩৩টি রাজনৈতিক দল।

- Advertisement -

কমিশনে নিবন্ধিত আটটি দল এখনো জমা দিতে পারেনি। এর মধ্যে ৬টি দল হিসাব জমা দেওয়ার জন্য সময় চেয়েছে। আর দুটি দল নতুন হওয়ায় তারা আগামী বছর থেকে হিসাব দেবে বলে জানিয়েছে।

- Advertisement -google news follower

ইসির কর্মকর্তারা জানিয়েছে, নির্বাচনি বছরে আয়-ব্যয় বেড়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের। ২০১৮ বছরে আওয়ামী লীগের আয় হয়েছে ২৪ কোটি ২৩ লাখ ৪২ হাজার ৭০৭ টাকা এবং ব্যয় হয়েছে ১৮ কোটি ৮৭ লাখ ৮০ হাজার ৫৫৭ টাকা। দলের তহবিলে বর্তমানে ৩৭ কোটি ৫৭ লাখ ৭৮ হাজার ৫৮৭ টাকা উদ্বৃত্ত রয়েছে।

বিরোধী দল জাতীয় পার্টিরও আয়-ব্যয় বেড়েছে। ২০১৮-২০১৯ সালে জাতীয় পার্টির আয় হয়েছে ১ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার এবং ব্যয় হয়েছে ১ কোটি ২০ লাখ ২৬ হাজার টাকা।

- Advertisement -islamibank

ইসির কর্মকর্তারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বছরে বিএনপির আয় বাড়লেও ব্যয় কমেছে। ২০১৮ সালে দলের আয় হয়েছে ৯ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। দলীয় তহবিলে মোট উদ্বৃত্ত আছে ৬ কোটি ১৩ লাখ ২৭ হাজার ২৩৭ টাকা রয়েছে।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM