পশুর হাট পর্যবেক্ষণে এবার ড্রোন ক্যামেরা

0

অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরের পশুর হাটগুলোতে এবার হাট পর্যবেক্ষণে যোগ হচ্ছে ড্রোন ক্যামেরা। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবর রহমান এ কথা জানিয়েছেন।

শনিবার (৩ আগস্ট) দুপুরে দামপাড়া পুলিশ লাইনে কোরবানির পশুর হাটের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা শীর্ষক সভায় তিনি বক্তব্য রাখছিলেন।

সভায় সিএমপি কমিশনার বলেন, কোরবানির ঈদকে সামনে রেখে নগরজুড়ে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে । পশুর হাটগুলোতে নিয়মিত পুলিশি টহলের পাশাপাশি থাকবে সিআরটি, কাউন্টার টেরোরিজম ইউনিট, বম্ব ডিসপোজাল ইউনিটসহ সাদা পোশাকের পুলিশ। সেইসঙ্গে প্রত্যেক হাটে পুলিশের কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ারের পাশাপাশি এবার যুক্ত হবে ড্রোন ক্যামেরা।

তিনি বলেন, কোরবানির ঈদকে ঘিরে পশুর হাটে অনেক টাকার লেনদেন হয়। তাই এ সময় হাটগুলোতে ছিনতাইকারী ও মলমপার্টির সদস্যরা সক্রিয় থাকে। এদের দিকে পুলিশের বিশেষ নজর থাকছে এবার। ইতোমধ্যে এদের অনেককে বিভিন্ন সরঞ্জামসহ আটক করা হয়েছে। আর যারা জামিন নিয়ে বাইরে আছে, তাদের খোঁজ-খবরও রাখা হচ্ছে।

তিনি আরো বলেন, পশুর হাটে আসা পশুবাহী ট্রাকে চেকিংয়ের নামে পুলিশ চাঁদাবাজি করে। কিন্তু এবার পশুবাহী ট্রাক চেকিং না করার নির্দেশনা রয়েছে। পশুবাহী ট্রাক তল্লাশির আওতামুক্ত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন উপ কমিশনার (দক্ষিণ) এমএম মেহেদী, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন উর রশিদ হাজারীসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা।

জয়নিউজ/রিফাত/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...