স্টক একচেঞ্জ পরিদর্শন করলেন সিআইইউর শিক্ষার্থীরা

0

পুঁজিবাজারের নানা তথ্য আর লেনদেনের আদ্যোপান্ত জানতে স্টক একচেঞ্জ পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) এমবিএর শিক্ষার্থীরা।

সম্প্রতি সিআইইউর বিজনেস স্কুলের শিক্ষকদের সঙ্গে মেধাবী শিক্ষার্থীরা আগ্রাবাদের স্টক একচেঞ্জ কার্যালয় পরিদর্শনে যান।

এসময় তারা পুঁজিবাজারের বিনিয়োগ, শেয়ার কেনাবেচা, দর উঠানামা, লোকসান সামলানোর কৌশল, প্রতিদিনের কার্যক্রমসহ বিভিন্ন বিষয়গুলো সরেজমিনে জেনে নেন।
পরিদর্শনকালে শিক্ষার্থীদের সঙ্গে তত্ত্বাবধানে ছিলেন সিআইইউ বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদ, সহকারী অধ্যাপক ড. সায়মা সুলতানা ও প্রভাষক ইফফাত ইশরাত খান প্রমুখ।

চিটাগং স্টক একচেঞ্জের চিফ রেগুলেটরি অফিসার মোহাম্মদ শামসুর রহমান সিআইইউর শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। এ সময় প্রতিষ্ঠানটির হেড অব ট্রেনিং অ্যান্ড ডেভেলপমেন্ট আরিফ আহমেদও উপস্থিত ছিলেন।

সিআইইউর বিজনেস স্কুল জানায়, পাঠ্যবই-সিলেবাসের বাইরে পুঁজিবাজারের ব্যবহারিক জ্ঞানের সঙ্গে শিক্ষার্থীদের পরিচিত করে তুলতে স্টক একচেঞ্জ পরিদর্শন করেন সবাই।

সিআইইউ বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী বলেন, পুঁজিবাজার দেশের অর্থনীতির সঙ্গে সম্পৃক্ত। পুরো চিত্রটার কার্যক্রম তুলে ধরতে শিক্ষার্থীদের এখানে নিয়ে আসা হয়েছে।

ক্লাসের বাইরে এই ধরণের পরিদর্শন ছাত্র-ছাত্রীদের নতুন কিছু ভাবতে শেখায় বলে উল্লেখ করেন তিনি।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...