রাউজানে ডেঙ্গু প্রতিরোধে সভা

0

রাউজানের বিনাজুরী নবীন স্কুল এন্ড কলেজে ডেঙ্গু প্রতিরোধ, গুজব ছড়ানো ও শিক্ষার মানউন্নয়ন বিষয়ে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ আগস্ট) সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জেনায়েদ কবির সোহাগ।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর নির্দেশনা ও প্রচেষ্টায় রাউজান উপজেলা প্রশাসন ১৪টি ইউনিয়ন ও উপজেলা প্রশাসন ১৪টি ফগার মেশিন ও এডিশ মশা নিধনের জন্য ওষুধ ক্রয় করেছেন।

এ ১৪টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় এডিস মশা নিধনের জন্য ওষুধ ছিটানো হচ্ছে। একই সঙ্গে ডেঙ্গু প্রতিরোধ, গুজব ছড়ানো প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থী, সকল পেশা ও শ্রেণীর মানুষকে নিয়ে জনসচেতনতামূলক সভা ও লিপলেট বিতরণ করা হচ্ছে।

এসময় সভায় রেলপথ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি টেলিকনফারেন্সের মাধ্যমে উপস্থিত সকলকে ডেঙ্গু প্রতিরোধ, গুজব ছড়ানো ও শিক্ষার মানউন্নয়ন করার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

এসএম মনজুর মোরশেদের সভাপতিত্বে ও সদস্য জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত জনসচেতনামূলক সভার উদ্বোধন করেন ইউনিয়নের চেয়ারম্যান সুকুমার বড়ুয়া।
সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি এহসান মুরাদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনোয়ার হোসেন চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তৌহিদ তালকদার, উপজেলা কৃষি অফিসার বেলায়েত হোসেন, বিনাজুরী ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি রবীন্দ্র লাল চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সৈয়দ আলমগীর।

সভায় আরো বক্তব্য রাখেন রাউজান থানার এস আই ইব্রাহিম, অধ্যক্ষ অমর কান্তি দত্ত, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, বসু মিত্র বড়ুয়া, শিমুল বিশ্বাস,পল্টন দেব, সরোয়ার হোসেন আজাদ, নুর মিয়া, লিটন বড়ুয়া, সজীব বিশ্বাস, মেম্বার রূপালী চৌধুরী, দেবপ্রিয় বড়ুয়া, মেহেরাজ, কামরুল ইসলাম বাচ্চু ও রাউজান সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সল মাহমুদ।

জয়নিউজ/শফিউল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...