মুক্তিযুদ্ধের আবৃত্তি উৎসব শুরু

0

‘বাংলাদেশের সংস্কৃতিকর্মীরা কখনো মুক্তিযুদ্ধের বিরোধীতা করেনি। তারা রাজাকারের বিচারের দাবিতে মাঠে থাকেন। এই ঐক্যবদ্ধ মঞ্চ আরো আগে হওয়ার কথা ছিল, কিন্তু একটি পক্ষ মুক্তিযুদ্ধের বিরোধীপক্ষের কাতারে দাঁড়িয়েছে। এখনো যারা ফিরে আসেননি, তাদের জন্য দ্বার খোলা।’

রোববার (৪ আগস্ট) বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে মুক্তিযুদ্ধের আবৃত্তি উৎসব শুরু হয়। এতে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ এসব কথা বলেন।

উৎসবের উদ্বোধন করেন শহীদ জায়া বেগম মুশতারী শফী। এতে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ড. অনুপম সেন।

ড. অনুপম সেন বলেন, বঙ্গবন্ধু এ বাংলাদেশের মানুষকে জাগিয়েছেন এক সুন্দরের স্বপ্নে। তিনি এক মহান সময়ের জনক। তাঁর স্বপ্নের বাংলাদেশ গড়ার যাত্রায় আমরা শামিল হবো।

আবৃত্তিশিল্পী দেবাশীষ রুদ্র ও মাহফুজুর রহমান মাহফুজের সঞ্চালনায় উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক ও সম্মিলিত আবৃত্তি পরিষদ চট্টগ্রাম’র সভাপতি রাশেদ হাসান।

অনুষ্ঠানে অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ।

এতে সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রাম’র সভাপতি হাসান জাহাঙ্গীর ও সম্মিলিত আবৃত্তি জোট চট্টগ্রাম’র সাধারণ সম্পাদক মসরুর হোসেনসহ উৎসব আয়োজক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উৎসবের দ্বিতীয় দিন শুরু হবে আগামীকাল (সোমবার) বিকেল পাঁচটায়।

জয়নিউজ/হিমেল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...