চসিক পূজা উদযাপন পরিষদকে মেয়রের অনুদানের ঘোষণা

0

আসন্ন শারদীয় দুর্গোৎসব ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে উদযাপনের জন্য চসিক পূজা উদযাপন পরিষদকে সাড়ে ২৩ লাখ টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (৪ আগস্ট) দুপুরে চসিকের সম্মেলন কক্ষে চসিক পূজা উদযাপন পরিষদ আয়োজিত শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিষদের সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিপ্লব কুমার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম বক্তব্যে রাখেন।

সভায় চসিক পূজা উদযাপন পরিষদের অর্থ সম্পাদক রূপন কান্তি দাশ ১৪২৫ বঙ্গাব্দের বাজেট পড়ে শোনান।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসব। এই উৎসব আয়োজনে চসিকের ব্যাপকতা অনেক বেশি। আমরা গত ১৪২৫ বঙ্গাব্দের দুর্গাপূজায় চসিকের পক্ষ থেকে ২৩ লাখ টাকা প্রদানের ব্যবস্থা করেছিলাম, যা সচরাচর অন্যান্য করপোরেশন করে বলে আমার জানা নাই।
মেয়র বলেন, গত বছর করপোরেশনের পক্ষ থেকে নগরীর বিভিন্ন পূজা মণ্ডপে ১৩ লাখ ৫০ হাজার টাকা দেওয়া হয়।

তিনি চসিকের পূজা উদযাপন পরিষদের উদ্যোগে পূজার তহবিল থেকে করপোরেশনে কর্মরত অস্বচ্ছল কর্মচারীদের সন্তানদের জন্য শিক্ষাবৃত্তি ও পরিবারদের মাঝে আর্থিক সাহায্য, অনাথ আশ্রমে অনুদান, বস্ত্র বিতরণ প্রভৃতি মানবতা ও সেবাধর্মী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

জয়নিউজ/আরডি/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...