ডেঙ্গু প্রতিরোধে ফায়ার সার্ভিসের কর্মসূচি

0

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং ডেঙ্গু প্রতিরোধে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম বিভাগের ব্যবস্থাপনায় বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (৫ আগস্ট) সকালে নগরের আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনে এসব কর্মসূচি পালিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

কার্যক্রমের অংশ হিসেবে প্রথমে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক ইলিয়াস হোসেন ড্রেন পরিষ্কার ও হোস পাইপের মাধ্যমে ওষুধ ছিটানোসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করেন।

সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংকালে জেলা প্রশাসক বলেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি যে অবস্থায় আছে, তা নিয়ন্ত্রণে রাখতে বা মারাত্মক আকারে চট্টগ্রামে ছড়িয়ে পরার আগেই আমাদের আরো সচেতন হতে হবে। নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার-পরিছন্ন রাখার কোনো বিকল্প নেই। এছাড়া ঈদের সময় ঘরমুখো মানুষ যে সকল যানবাহনে ফিরবে সে সকল যানবাহনে যেন পর্যাপ্ত মশার ওষুধ, স্প্রে করার ব্যবস্থা গ্রহণ করা হয় এবং পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে সেদিকে দৃষ্টি দেয়ার জন্য তিনি বাস মালিক-শ্রমিক সমিতির সঙ্গে কথা বলেছেন বলে জানান।

এসময় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবদুল মান্নান, চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ জসিম উদ্দিনসহ ফায়ার সার্ভিস ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/আরডি/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...